রাজভবনের সামনে ভেড়ার পাল কেন? রিপাের্ট তলব রাজ্যপালের

রাজ্যপাল প্রশ্ন তুলেছেন ১৪৪ ধারা চলা সত্ত্বেও কীভাবে রাজভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন সম্ভব?

Written by SNS Kolkata | May 21, 2021 1:25 pm

রাজভবনের গেটের সামনে এক পাল ভেড়া। (Photo: Kuntal Chakrabarty/ IANS)

মঙ্গলবার দুপুরে একপাল ভেড়া নিয়ে আচমকাই রাজ্যপালের বাসভবনের সামনে হাজির হয়েছিলেন এক ব্যক্তি। পরিস্থিতি সামাল দিলেও এই ঘটনায় নাজেহাল হতে হয় নিরাপত্তারক্ষীদের। আসলে অতিমারী পরিস্থিতিতে রাজ্যে নােংরা রাজনীতি চলার অভিযােগ তুলে রাজভবনের সামনে হাজির হয়েছিলেন সিটিজেন এগেনস্ট ডার্টি পলিটিক্স অ্যান্ড কোরাপশন নামে একটি সংস্থার ওই সদস্য। ওই ব্যক্তির অভিনব বিক্ষোভ নিয়েই বুধবার রিপাের্ট তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 

তিনি ফের প্রশ্ন তুললেন রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে। তিনি প্রশ্ন তুলেছেন ১৪৪ ধারা চলা সত্ত্বেও কীভাবে রাজভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন সম্ভব? প্রশ্ন তুলেছেন ১৪৪ ধারা চলা সত্ত্বেও কীভাবে রাজভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন সম্ভব? এই ঘটনার বিরুদ্ধে পুলিশ কী পদক্ষেপ নিয়েছে তা নিয়ে বুধবার বিকেলের মধ্যে পুলিশ কমিশনারকে রিপাের্ট জমা দিতে নির্দেশ দিলেন রাজ্যপাল। পাশাপাশি খোঁচা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। 

প্রশ্ন রেখেছেন, এই ঘটনায় রাজ্য পুলিশের নিস্ক্রিয়তার কারণ কী? বুধবার ধারাবাহিকভাবে তিনটি টুইটে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল। রাজ্যের হেভিওয়েট নেতাদের গ্রেফতারের পরে নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখানাে এবং রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে অভিনব বিক্ষোভ- দু’টি ঘটনারই ভিডিও শেয়ার করেছেন টুইটারে। এমনকী এই বিষয়ে অভিযােগ জানিয়ে রাজ্য পুলিশকে লেখা চিঠিটিও টুইট করেছেন রাজ্যপাল।