আমরা বিজেপিকে হারাচ্ছি, আর কংগ্রেস হারছে: অভিষেক

বিজেপি বিরােধী লড়াইয়ে কংগ্রেসের ভূমিকা নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Delhi | September 30, 2021 11:23 am

বিজেপি বিরােধী লড়াইয়ে কংগ্রেসের ভূমিকা নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার সাংবাদিক বৈঠকে তিনি বলেন, আমরা গত ৭ বছর ধরে বিজেপিকে হারাচ্ছি। আর কংগ্রেস গত ৭ বছর ধরে বিজেপির কাছে হারছে।

এদিন গােয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহাে ফেলেইরাে তৃণমূলে যােগ দেন। তার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী খােদ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন আসেন গােয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং তার সঙ্গে আসা প্রতিনিধি দল।

এদিন ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তৃণমূলে যােগদান করেন গােয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী। এরপর সাংবাদিক বৈঠকে অভিষেক বলেন, গােয়ার আসন্ন বিধানসভা নির্বাচনে ভােটে লড়বে তৃণমূল। একক শক্তিতেই তৃণমূল গােয়াতে প্রতিদ্বন্দ্বিতা করবে।

সেই সঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অভিষেক সাফ জানিয়ে দেন, আম আদমি পার্টির সঙ্গে কোনও সমঝােতা হচ্ছে না তৃণমূলের কংগ্রেসের মধ্যে চলা অন্তর্দ্বন্দ্বকেও কটাক্ষ করেন অভিষেক। তিনি বলেন, ‘জি-২৩’(কংগ্রেসের বিদ্রোহী ২৩ শীর্ষ নেতা) তােলা প্রশ্নগুলির জবাব দিতে হবে কংগ্রেস নেতৃত্বকে।

উল্লেখ্য, সংগঠনের সমস্যা তুলে ধরে ২৩ জন শীর্ষস্থানীয় কংগ্রেসের প্রবীণ ও নেতা সােনিয়া গান্ধিকে চিঠি দিয়েছিলেন। সেই ২৩ বিদ্রোহী নেতার কথাই এদিন নাম না করে উল্লেখ করেছেন অভিষেক।

এদিন তৃণমূল কংগ্রেসের এই শীর্ষনেতা জানিয়েছেন, “তৃণমূলের লড়াই স্রেফ বিজেপির বিরুদ্ধে। তবে কংগ্রেস যদি রাস্তায় না নেমে বাড়িতে আরাম করে বসে থাকে। তাহলে আমরা তাে বসে থাকতে পারি না? আমরা বিজেপিকে হারাতে চাই।”