তৃণমূলে যোগ দিতে পারেন বরুণ গান্ধি, তুঙ্গে জল্পনা

আগামী সপ্তাহে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার সেই সফরেও থাকছে চমক। দিল্লিতে মমতার উপস্থিতিতে তৃণমূলে যোগ দিতে পারেন গান্ধী পরিবারের সদস্য!

Written by SNS Delhi | November 20, 2021 7:23 pm

বরুণ গান্ধি (Photo:SNS)

পুজোর পর গোয়া সফর সেরে ফিরে আবার আগামী সপ্তাহে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার সেই সফরেও থাকছে চমক। দিল্লিতে মমতার উপস্থিতিতে তৃণমূলে যোগ দিতে পারেন গান্ধী পরিবারের সদস্য! এক্ষেত্রে নাম উঠে আসছে বিজেপি নেতা বরুণ গান্ধীর।

গান্ধী পরিবারের রাজনৈতিক পরিচয়ের ঠিক বিপরীত পথে হাঁটা ব্যক্তির নাম ইন্দিরার কনিষ্ঠ পুত্র সঞ্জয় গান্ধীর ছেলে বরুণ। মা মেনকা গান্ধীকে দেখে তাঁর গেরুয়া শিবিরের প্রতি টান এবং সেই পথেই নিজের রাজনৈতিক কেরিয়ারকে চালিত করা। বর্তমানে মধ্যপ্রদেশের পিলভিটের সাংসদ তিনি।

কিন্তু সম্প্রতি বরুণ গান্ধীর সঙ্গে বিজেপির সম্পর্ক বিশেষ ভাল নয়। তাকে এবং তার মাকে কেন্দ্রীয় কমিটি থেকে বাদ হয়েছে। দলের সঙ্গে যোগাযোগও খানিক ফিকে হয়েছে। ফলে নতুন করে রাজনৈতিক জমি খুঁজছেন ইন্দিরার পৌত্র।

সেক্ষেত্রে পরিবারের রাজনৈতিক বিশ্বাস মেনে কংগ্রেস শিবিরে ভিড়ে যাওয়া তার পক্ষে কার্যত অসম্ভব। বিকল্প হিসেবে সেখানেই উঠে আসছে তৃণমুলের নাম। এই মুহূর্তে বিজেপি বিরোধী দেওয়া আন্দোলনের সবচেয়ে বড় মুখ তৃণমূল।

কেন্দ্রের বিরোধী দলের মধ্যমণি সেই অর্থে মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণে বরুণ গান্ধী তাঁর শিবিরে যোগ দিতে পারেন বলে জল্পনা তুঙ্গে রাজধানীর রাজনীতির অলিন্দে।

যদিও এখনও এ বিষয়ে তৃণমূলের তরফে নিশ্চিত কোনও খবর জানানো হয়নি। তবে মমতার দিল্লি সফরের ঠিক আগে জাতীয় রাজনীতির আলোচনার কেন্দ্রে উঠে এসেছে বরুণ গান্ধীর তৃণমুলে যোগদানের বিষয়টি।