২৮ এপ্রিল পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই, বইবে ‘লু’!

আগামী কয়েকদিন ধীরে ধীরে ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা। তার পরেরও তাপমাত্রা একই রকম থাকতে পারে, জানিয়েছে হাওয়া অফিস।

Written by SNS Kolkata | April 25, 2022 11:19 am

তীব্র দহনে নাভিশ্বাস দক্ষিণবঙ্গের জেলাবাসীরা। এইরকম পরিস্থিতির বদল ঘটবেনা বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আগামী কয়েকদিন ধীরে ধীরে ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা। তার পরেরও তাপমাত্রা একই রকম থাকতে পারে, জানিয়েছে হাওয়া অফিস।

আগামী ২৮ এপ্রিল পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানা গেছে। কলকাতায় সম্ভাবনা আপাতত বৃষ্টির কোনও নেই।

আপাতত তীব্র গরম আর অস্বস্তিকর আবহাওয়ার কোনও পরিবর্তন হচ্ছে না। রবিবার দুপুরে কলকাতার তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রির আশেপাশে। যা স্বাভাবিকের থেকে ডিগ্রি সেলসিয়াস বেশি।

অন্য দিকে, রবি থেকে সোমবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের মতো জেলায় আরও তাপপ্রবাহের ইঙ্গিত দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আগামী মঙ্গলবার, বুধবার এবং বৃহস্পতিবাএ দক্ষিণবঙ্গের সাত জেলায় তাপপ্রবাহ চলতে পারে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমানে তাপপ্রবাহ হতে পারে বলে জানা গেছে।

অর্থাৎ, এই সাত জেলার তাপমাত্রা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি বেশি থাকার সম্ভাবনা রয়েছে।

অন্য দিকে, উত্তরবঙ্গে রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। সপ্তাহের শুরু থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে।

উত্তরবঙ্গেও আগামী তিন দিন ধীরে ধীরে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বৃদ্ধি পাবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তীব্র দহনে স্নিগ্ধ দক্ষিণবঙ্গবাসী।