সঙ্গীত শিল্পী রূপম ইসলামের অনুষ্ঠানে চূড়ান্ত বিশৃঙ্খলা

Written by SNS January 11, 2024 5:33 pm

কলকাতা, ১১ জানুয়ারি: সঙ্গীত শিল্পী রূপম ইসলামের অনুষ্ঠানে চূড়ান্ত বিশৃঙ্খলা। গতকাল রাতে এই ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কালনায়। পুরাতন বাস স্ট্যান্ড সংলগ্ন হিমঘরের মাঠে। সেখানে ‘পিঠে-পুলি’ উৎসবে শিল্পীকে সঙ্গীত অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ জানানো হয়। সেই অনুষ্ঠানে এই বিশৃঙ্খলার কবলে পড়েন রূপম ইসলাম ও তাঁর ব্যান্ড ফসিল-এর সদস্যরা। অকস্মাৎ এই ঘটনায় সঙ্গীতের জলসায় ছন্দপতন ঘটে। দর্শকদের প্রবল ভিড়ের কারণে এই বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

জানা গিয়েছে, এদিন রূপমের অনুষ্ঠানে বিপুল সংখ্যক দর্শক সমাগম হয়। সন্ধ্যে থেকেই তাঁরা আসতে শুরু করেন। সেখানে তাঁরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন কাছ থেকে প্রিয় শিল্পীর গান শোনার জন্য। তবে হিমঘরের মাঠে সবার জায়গা হয়নি। বহু দর্শক মাঠের বাইরে দাঁড়িয়ে ছিলেন।

কিন্তু তাঁরা রূপম ইসলামকে কাছ থেকে দেখার জন্য হুড়োহুড়ি শুরু করেন। অনেকে ব্যারিকেড টপকে মঞ্চের কাছাকাছি যাওয়ার চেষ্টা করেন। তখনই ব্যাপক বিশৃঙ্খলার সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় পুলিশকে লাঠি চার্জ করতে হয়। হুড়োহুড়ির ঘটনায় আহত হন বেশ কয়েকজন। আহতদের মধ্যে দুইজনকে চিকিৎসার জন্য স্থানীয় কালনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।