রাজ্যের দেড় কোটি মানুষের কাছে পৌঁছতে তৃণমূলের নতুন প্রচার অভিযান

Written by SNS March 12, 2024 6:33 pm

কলকাতা, ১২ মার্চ: লোকসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যের তফশিলি জাতি ও তফশিলি উপজাতিদের মধ্যে বিশেষ প্রচার কর্মসূচি নিল তৃণমূল কংগ্রেস। মূলত দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনায় এই প্রচার অভিযান শুরু করা হচ্ছে। আগামী ১৫ মার্চ থেকে তফশিলি সংলাপ নামে এই কর্মসূচি শুরু হবে। যদিও আজ, নজরুল মঞ্চ থেকে এই কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করেছেন অভিষেক।

এজন্য প্রচার ময়দানে নামানো হবে দলের প্রায় ৩৫০০ তফশিলি জাতি ও উপজাতি সম্প্রদায়ের নেতৃত্বকে। তাঁরা প্রায় ৬ হাজার এলাকা পরিদর্শন করবেন। প্রতিটি এলাকায় ৩ থেকে ৫টি হটস্পটে এই আলোচনা সভার আয়োজন করা হবে। প্রতিটি এলাকায় নির্দিষ্ট ব্র্যান্ডেড গাড়িতে চেপে যাবেন ওই সম্প্রদায়ের নেতারাই। এজন্য ১৫০টি নির্দিষ্ট ব্র্যান্ডেড গাড়ি রাস্তায় নামানো হবে। এভাবে রাজ্যের প্রায় দেড় কোটি মানুষের কাছে পৌঁছনোর চেষ্টা করবেন তাঁরা।

তাঁদের এলাকায় গিয়ে তফশিলি জাতি ও উপজাতি সম্প্রদায়ের মানুষের সঙ্গে তাঁরা বিভিন্ন উন্নয়নমূলক বিষয়ে আলোচনা করবেন। কিভাবে তাঁদের সুরক্ষায় রাজ্য সরকার কাজ করে চলেছেন সেটা বোঝাবেন দলের নেতৃত্বরা। পাশাপাশি, তাঁদেরকে বোঝানো হবে সারা দেশে কেন্দ্রের মোদী সরকার কিভাবে তফশিলি জাতি ও উপজাতি সম্প্রদায়ের মানুষের ওপর বিজেপি সরকার অনাচার চালিয়ে যাচ্ছেন। সেই সব তথ্য এই দুই সম্প্রদায়ের মানুষের সামনে তুলে ধরা হবে।