রাষ্ট্রপতি শাসনের কথা বারবার বলে সহানুভূতি আদায় করার চেষ্টা করছে তৃণমূল: অমিত শাহ

অমিত শাহ বলেন, তৃণমূল রাজনৈতিক লাভের জন্য বারবার রাষ্ট্রপতি শাসনের প্রসঙ্গ টেনে আনছে। কেন্দ্র সরকার কোনদিনই রাষ্ট্রপতি শাসনের কথা ভাবেনি।

Written by SNS Kolkata | December 21, 2020 7:11 pm

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (Photo: Twitter/@AmitShah)

পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করা হবে না। রবিবার এমনটাই স্পষ্ট জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন সাংবাদিক বৈঠকে তিনি বলেন, রাজ্যে বারবার ৩৫৬ ধারা জারি করার কথা বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একথা বলে আসলে তিনি সহানুভূতি আদায় করারা চেষ্টা করছেন। কিন্তু কোন সাংবাদিক বৈঠকে বসে এইভাবে রাষ্ট্রপতি শাসন নিয়ে আলােচনা করা যায় না।

কেন্দ্র-রাজ্য সম্পর্ক একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। রাষ্ট্রপতি শাসন নিয়ে কোনও সাংবাদিক বৈঠকে বসে আলােচনা করা যাবে না। তাৎপর্যপূর্ণভাবে রাজ্য রাজনীতির প্রেক্ষাপটে ওপর ভিত্তি করে বারবার এই প্রশ্ন উঠে আসছে যে এই রাজ্যে কি ৩৫৬ ধারা জারি করা হবে? এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই এই কথা বলেন অমিত শাহ।

তিনি বলেন, তৃণমূল রাজনৈতিক লাভের জন্য বারবার রাষ্ট্রপতি শাসনের প্রসঙ্গ টেনে আনছে। কেন্দ্র সরকার কোনদিনই রাষ্ট্রপতি শাসনের কথা ভাবেনি। 

এখানেই শেষ নয়, এদিন রাজ্যের আইন শৃঙ্খলা প্রসঙ্গ তৃণমূল সরকারের তীব্র সমালােচনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কনভয়ের ওপর যে হামলা হয়েছে তা প্রমাণ করে রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি কি ভয়ানক।