আজ রাজ্যে অমিত শাহ, একুশের ভােটের লক্ষ্যে সাজাবেন রণকৌশল

আজ রাতেই শহর কলকাতাতে পা রাখতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কলকাতায় পৌঁছেই একটি উচ্চ পর্যায়ের বৈঠক করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Written by SNS Kolkata | November 4, 2020 2:12 pm

কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ (File Photo: IANS)

আজ রাতেই শহর কলকাতাতে পা রাখতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।  সূত্রের খবর, আজ রাত্রে কলকাতায় আসবেন তিনি এবং থাকবেন রাজারহাটের একটি হােটেলে। প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, ৫ নভেম্বর অন্ডাল বিমানবন্দরে অবতরণ করবে অমিত শাহের বিমান। সেখান থেকে বাঁকুড়ার উদ্দেশ্যে রওনা দেনে তিনি। কিন্তু এই সুচির পরিবর্তন হয়েছে বিস্তর।

এক বিজেপি নেতার কথায়, বুধবার রাতে কলকাতায় পৌঁছেই একটি উচ্চ পর্যায়ের বৈঠক করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে উপস্থিত থাকলে কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, দিলীপ ঘােষ, মুকুল রায়ের মতাে প্রথম শ্রেণীর বিজেপি নেতৃত্ব। এই দিনের বৈঠকে আসন্ন একুশের নির্বাচনের রণকৌশল সাজানাে হতে পারে বলে মনে করা হচ্ছে।

এরপর বৃহস্পতিবার কলকাতা থেকে সরাসরি বাঁকুড়ায় চলে যাবেন অমিত শাহ। সেখানে রবীন্দ্রভবনে দক্ষিণবঙ্গ এবং পশ্চিমাঞ্চলের জেলাগুলােয় শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন তিনি। জানা গিয়েছে, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিমে দুপুরে নেতারা এই দিনের বৈঠকে উপস্থিত থাকবেন। 

এরপর বৃহস্পতিবার তিনি কলকাতাতে ফিরবেন। শুক্রবার সকালে অমিত শাহ যাবেন দক্ষিণেশ্বর কালী মন্দিরে পুজো দিতে। এদিন কলকাতা উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা বিজেপি নেতৃত্বের সঙ্গে একটি সাংগঠনিক বৈঠক করবেন রাজ্য বিজেপির সূত্রে খবর, প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল এবারে বিশেষ কোন ব্যক্তিত্ব সঙ্গে দেখা করবেন না অমিত শাহ। কোভিড সুরক্ষাবিধি মেনে তার জন্য নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু জানা যাচ্ছে শুক্রবার তিনি একটি উদ্বাস্তু পরিবারের সঙ্গে মধ্যাহ্নভােজন সারতে পারেন এবং তারপর তিনি দেখা করতে পারেন পণ্ডিত অজয় চক্রবর্তীর সঙ্গে। 

মূলত বুদ্ধিজীবীদের সঙ্গে জনসংযােগ স্থাপন করার লক্ষ্যেই অমিত শাহের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, সােমবারই পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতে গিয়েছিলেন মুকুল রায় এবং কৈলাস বিজয়বর্গীয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে অমিত শাহের সঙ্গে সাক্ষাতের সময় আনতেই গিয়েছিলেন তারা। যদিও বঙ্গ বিজেপি নেতৃত্ব এই বিষয়ে স্পষ্ট ভাবে কিছু জানায়নি।