টিকা পাঠাক কেন্দ্র, চিঠি দিলেন মমতা, মা-মাটি-মানুষের সরকারের এক দশক পূর্তি

ভ্যাকসিনের ডােজ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী।কেন্দ্র ও রাজ্য সরকারি কর্মীদের টিকাকরণের জন্য ২০লক্ষ ডােজ চেয়ে আবেদন রাজ্যের পক্ষ থেকে।

Written by SNS Kolkata | May 22, 2021 12:42 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

ফের ভ্যাকসিনের ডােজ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার কেন্দ্র ও রাজ্য সরকারি কর্মীদের টিকাকরণের জন্য ২০ লক্ষ ডােজ চেয়ে আবেদন করা হল রাজ্যের পক্ষ থেকে।

এদিনের চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, রেল বিমানবন্দর, ব্যাঙ্ক, পােস্ট অ্যান্ড টেলিগ্রাফ, কয়লা, প্রতিরক্ষা, বিমাকর্মী ইত্যাদি কর্মীদের অবিলম্বে টিকা দিতে হবে। তাছাড়া সরকারি কর্মীদের দফতরে সাধারণ মানুষ নিয়মিত যাতায়াত করেন বলে, তারা সুপার স্প্রেডারের পর্যায়ে পড়েন।

এই জন্যই অবিলম্বে সরকারি কর্মীদের ভ্যাকসিন দিতে হবে। আগেই রাজ্যে সাংবাদিক, পরিবহণ কর্মী ও হকারদের ভ্যাকসিন দেওয়ার কথা ঘােষণা করেছিল রাজ্য সরকার। সেইমতাে পুরসভা-সহ বিভিন্ন এলাকায় ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়েছিল।

বৃহস্পতিবারও মুখ্যমন্ত্রী কেন্দ্রে কাছে ভ্যাকসিন চেয়েছেন যাতে হকার, সব্জিওয়ালাদের ও ভ্যাকসিন দিতে পারেন। তিনি বারবার দাবি করেন, রাজাকে সরাসরি ভ্যাকসিন কিনতে দেওয়া হােক।

এখন যে পরিমাণ ভ্যাকসিন কেন্দ্রের কাছে চাওয়া হয়েছে, তা এখন না এসে পৌছনােয় বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরে ফের কেন্দ্রকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেখতে দেখতে দশ বছর পূর্ণ করল তৃণমূল সরকার।

যে সরকারকে মা-মাটি-মানুষের সরকার নামেই চিহ্নিত করতে পছন্দ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ সালে ২০ মে’তে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী পদে দশ বছর পূর্ণ হওয়ার দিনে ‘মমতা’র ঘােষণা, উচ্চতর অবস্থানে নিয়ে যাব বাংলাকে।

বৃহস্পতিবার টুইটারে মমতা লিখলেন, ১০ বছর আগে এই দিনেই প্রথমবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলাম। পশ্চিমবঙ্গের মানুষের সেবা করার পাশাপাশি রাজ্যের উন্নয়নের লক্ষ্যে নতুন পথে যাত্রা শুরু করেছি। আমার প্রতি অবিচল আস্থা এবং আশীর্বাদের জন্য মা-মাটি-মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রতিশ্রুতি দিচ্ছি বাংলাকে উচ্চতর অবস্থানে পৌছে দেব। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরে বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনেও মুখ্যমন্ত্রী বলেন, আমাদের সরকারের দশ বছর পূর্তিতে আমি সমত রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দিতে চাই। এজন্য টিকা কিনতেও রাজি আছি।

কিন্তু কেন্দ্রীয় সরকার টিকা কেনার জন্য অনুমােদন না দিলে থালা হাতে নিয়ে বসে থাকতে হবে। এদিন ‘যশ’ মােকাবিলায় নবান্নের। শীর্ষকর্তা থেকে জেলা প্রশাসন সবাইকে সতর্ক থাকতে এবং সাইক্লোন সেন্টারগুলিকেও প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।