বিশ্ববাংলা শারদ সম্মানে এবার নয়া সংযােজন ‘সেরা কোভিড সচেতন পুজো’

২০১৩ সাল থেকে রাজ্য সরকারের উদ্যোগে দুর্গাপূজায় সেরা সম্মান ( বিশ্ববাংলা শারদ সম্মান ) পুরস্কার দেওয়া শুরু হয়েছে। এবারেও তার ব্যতিক্রম হচ্ছে না

Written by SNS October 12, 2020 2:47 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

২০১৩ সাল থেকে রাজ্য সরকারের উদ্যোগে দুর্গাপূজায় সেরা সম্মান ( বিশ্ববাংলা শারদ সম্মান ) পুরস্কার দেওয়া শুরু হয়েছে। এবারেও তার ব্যতিক্রম হচ্ছে না। সেরা ভাবনা, সেরা প্রতিমা, সেরা মণ্ডপ, সেরা আলােকসজ্জা সহ ১১ টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হতাে। এবার সেই তালিকায় নতুন সংযােজন সেরা ‘কোভিড সচেতন পুজো’।

এই ক্যাটাগরিতে এবারই প্রথম পুরস্কার প্রদান করা হবে। মন্ত্রী ইন্দ্রনীল সেন এদিন জানান, একটি নতুন ওয়েবসাইটের উদ্বোধন করা হয়েছে। এগিয়ে বাংলার এই ওয়েবসাইটে গেলে এটা দেখা যাবে। এখান থেকেই শারদ সম্মানের ফর্ম পাওয়া যাবে।

১০ অক্টোবর শনিবার থেকে ১৬ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করার জন্য আবেদনপত্র পাওয়া যাবে। সেই আবেদন পুরণ করে এই সময়ের মধ্যেই জমা দিতে হবে।

ইন্দ্রনীল সেন আরও জানান, কলকাতা ছাড়া বাকি ২২ টি জেলাতেও শারদ সম্মান দেওয়া হবে। তবে সেখানে শুধুমাত্র সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা মণ্ডপ ও সেৱ’কাভিড় সচেতন পুজো এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে । রাজ্যের বাইরের পুজোগুলিকে এবং বিদেশের পুজোগুলিকেও অনলাইনে আবেদন করতে হবে সেই আবেদনের ভিত্তিতেই সেরা কোভিড সচেতন পুজোর সম্মান দেওয়া হবে।