এবারে দুয়ারে পৌঁছবে মমতার শুভেচ্ছাবার্তা, ডাকপিয়নের ভূমিকা নেবেন ডিএমরা

দুয়ারে সরকারের ক্যাম্প থেকে যারা সরকারি প্রকল্পের সুবিধা নিচ্ছেন।তারা প্রকল্পের কাগজপত্র এবং শংসাপত্রের সঙ্গে পাবেন মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা বার্তা।

Written by SNS September 18, 2021 11:44 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়. (Photo: IANS)

দুয়ারে সরকারের ক্যাম্প থেকে যারা সরকারি প্রকল্পের সুবিধা নিচ্ছেন। তারা প্রকল্পের কাগজপত্র এবং শংসাপত্র তাে পাবেনই, সেই সঙ্গে তাদের দেওয়া হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেচ্ছা বার্তা।

আগামী ২৪ সেপ্টেম্বর থেকে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তার পাশাপাশি অন্যান্য প্রয়ােজনীয় নথিপত্র গ্রাহকদের কাছে পৌছে যাবে। জেলাশাসকদের দায়িত্ব দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা আমজনতার কাছে পৌছে দেওয়ার জন্য। দ্বিতীয় দফায় দুয়ারে সরকারে বাংলার প্রায় ৪০ শতাংশ মানুষ নিজেরাই হাজির হয়েছিলেন পরিষেবা নেওয়ার জন্য।

পরিসংখ্যান বলছে প্রায় ৪ কোটি মানুষ দুয়ারে সরকারে হাজির হয়েছিলেন। দুয়ারে সরকারের শেষ দিনের পরিসংখ্যান বলছে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রকল্পের ওপর সাধারণ মানুষের আস্থা অনেক বেশি।

স্বাস্থ্যসাথী, লক্ষ্মীভাণ্ডার, জাতি শংসাপত্র, খাদ্যসাথী সহ সরকারি বিভিন্ন প্রকল্পের সুযােগ পেতে আবেদন করার সুযােগ ছিল এইসব ক্যাম্প থেকে। যারা এই ক্যাম্পে এসে ফর্ম জমা দিয়েছেন , তারা অনেকেই প্রকল্পের নথিপত্র পেয়েছেন। যারা পাননি, তারা দ্রুত পেয়ে যাবেন।

উল্লেখ্য গত ১৬ আগস্ট থেকে দুয়ারে সরকারের দ্বিতীয় দফা শুরু হয়েছিল। সবচেয়ে উল্লেখযােগ্যভাবে লক্ষ্মীভাণ্ডার প্রকল্প। দুয়ারে সরকারের প্রায় ৭৫ শতাংশ মানুষ এই প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য আবেদন করেছেন।