শুভেন্দু অধিকারীর গ্রেফতারির দাবিতে আন্দোলনে নামছে তৃণমূল কংগ্রেস

সারদা আর নারদ কাণ্ডে বেশ কয়েকজন হেভিওয়েট নেতাদের নাম জড়িয়েছিল তাদের ভিতর ছিলেন শুভেন্দু অধিকারীও। যার বিরুদ্ধেও অভিযোগ ছিল।

Written by Arnab Biswas Kolkata | June 27, 2022 10:58 am

সারদা কর্তা সুদীপ্ত সেন বিধাননগরের সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতে শুক্রবার হাজিরা দেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিস্ফোরক মন্তব্য করে ফেললেন বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বিরুদ্ধে, দিনের পর দিন নাকি তাকে ‘ব্ল্যাকমেল’ করে টাকা নিয়েছেন শুভেন্দু অধিকারী এমনই কথা জানান তিনি। যা নিয়ে তিনি আদালতেও চিঠি দিয়েছেন।

সারদা আর নারদ কাণ্ডে বেশ কয়েকজন হেভিওয়েট নেতাদের নাম জড়িয়েছিল তাদের ভিতর শুভেন্দু অধিকারী বিরুদ্ধে অভিযোগ ছিল।

আজ থেকে ধারাবাহিকভাবে শুভেন্দু অধিকারীর গ্রেফতারির দাবিতে আন্দোলনে নামছে তৃণমূল কংগ্রেস।

সেই মতন আজ কলকাতার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরের সামনে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিক্ষোভ দেখাবেন তৃণমূল কংগ্রেসের তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ, বালিগঞ্জ বিধায়ক বাবুল সুপ্রিয়, যুব রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ এবং তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য প্রমুখ।

হলদিয়াতেও আজ বিক্ষোভ দেখাবেন শিউলি সাহা, ড: মানস ভুঁইয়া সহ বেশ কিছু হেভিওয়েট তৃণমূল কংগ্রেসের নেতা-মন্ত্রীরা।

এছাড়া কাঁথিতেও বিক্ষোভ প্রদর্শন হবে। রাজ্যপাল জগদীপ ধনকরের সাথে সরাসরি এবিষয়ে কথা বলতে যাবেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

সারদা–নারদ কাণ্ডে জড়িয়ে আছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নাম। সারদা কর্তা সুদীপ্ত সেনের মন্তব্য যেন আগুনে ঘি ঢালার মতন কাজ করলো।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ সিবিআই–ইডি থেকে বাঁচতেই কি তৃণমূল কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে দিয়েছিলেন শুভেন্দু? কেন তাকে এখনও গ্রেপ্তার করা হয়নি যেখানে তার উপর সারাসরি অভিযোগের আঙুল উঠছে।

এখন দেখার বিষয় রাজ্য রাজনীতিতে এই ঘটনার রেশ কতদূর যেতে পারে।