জয়েন্ট এন্ট্রান্সের সূচি জানালো রাজ্য

রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন ঘোষণা হল। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে বোর্ড জানিয়েছে আগামী বছর এপ্রিল রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে।

Written by SNS Kolkata | November 13, 2021 12:02 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন ঘোষণা হল। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে বোর্ড জানিয়েছে আগামী বছর এপ্রিল রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে। ইঞ্জিনিয়ারিং, ফার্মাসি, আর্কিটেকচার ইত্যাদি ডিগ্রি কোর্সে স্নাতক স্তরের প্রবেশিকা পরীক্ষা হবে তারিখ।

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে জানানো হয়েছে, ওএমআর শিটে পরীক্ষা হবে। পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত জানা যাবে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in

জুন মাসে পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনা সংক্রমণের জন্য পিছিয়ে গিয়েছিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। গত ১৭ জুলাই পরীক্ষা নেওয়া হয়। এ বছরই প্রথম অফলাইন পরীক্ষা হয়। ২০ দিনের মধ্যেই রেজাল্ট বের করে বোর্ড। মোট ২৭৪ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়।

পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছিল ৯২৬৯৫ জন। তার মধ্যে ৭১ শতাংশ অর্থাৎ ৬৫১৭০ জন পরীক্ষা দিয়েছিল। পাশের হার ছিল ৯৯.৫%। ফল প্রকাশ করা হয় ৬ অগস্ট। ১৩ অগস্ট থেকে শুরু হয় কাউন্সেলিং। তিন পর্যায়ে কাউন্সেলিং করা হয়। শেষ হয় ১১ সেপ্টেম্বর।

আগামী বছরও কোভিড পরিস্থিতিতে বিধিনিষেধ মেনেই পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে বোর্ড। বজায় রাখা হবে সামাজিক দূরত্ব। মাস্ক বাধ্যতামূলক।