ফের বদলে গেল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সূচি

বদলে গেল সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিনক্ষণ। বিজ্ঞপ্তি দিয়ে নতুন সময়সূচি ঘোষণা করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

Written by SNS Kolkata | March 15, 2022 6:12 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

বদলে গেল সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিনক্ষণ। বিজ্ঞপ্তি দিয়ে নতুন সময়সূচি ঘোষণা করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি। ১৬ এপ্রিলের পরিবর্তে এবার জেইই মেন শুরু হবে ২১ এপ্রিল থেকে।

ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে জানানো হয়েছে, বোর্ড পরীক্ষার সঙ্গে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সূচিতে সংঘাত ঘটছে। সেই কারণেই পরীক্ষা পিছনোর অনুরোধ জানিয়েছিলেন পরীক্ষার্থীরা।

তাঁদের আবেদনে সাড়া দিয়ে সময় সূচি বদলে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এই দিন পরিবর্তিত হওয়ায় এর প্রভাব পড়তে পারে উচ্চমাধ্যমিক পরীক্ষার রুটিনে।

কারণ ২৫ এপ্রিল একইসঙ্গে জয়েন্ট এন্ট্রান্স এবং উচ্চমাধ্যমিকের পরীক্ষা রয়েছে। তাই উচ্চমাধ্যমিক পরীক্ষার দিন ফের বদল করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

এর আগে জানানো হয়েছিল জেইই মেন পরীক্ষা হবে ১৬, ১৭, ১৮, ১৯, ২০ এবং ২১ এপ্রিল। নয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, জয়েন্ট এন্ট্রান্স হবে ২১, ২৪, ২৫ ও ২৯ এপ্রিল এবং ১ মে ও ৪ মে।

এর মধ্যে ২৫ মে উচ্চমাধ্যমিকের পরীক্ষাও আছে। উচ্চমাধ্যমিকের সঙ্গে সূচি সংঘাতের জেরে আগেই সংশ্লিষ্ট পরীক্ষার দিন বদলানো হয়েছিল। ১৬ এপ্রিলের পরিবর্তে কয়েকটি পরীক্ষা ১৩ এপ্রিল করা হয়।

আবার ১৮ এপ্রিলের একাধিক পরীক্ষার দিন বদলে করা হয় ২৫ এপ্রিল ২০ এপ্রিল ছিল অর্থনীতির পরীক্ষা। যা হওয়ার কথা ২৬ এপ্রিল।

১৩ এপ্রিলের পরীক্ষা ছিয়ে হচ্ছে ১৮ এপ্রিল। ২০ এপ্রিলের বদলে উচ্চমাধ্যমিক পরীক্ষা ২৬ এপ্রিল শেষ হওয়ার কথা।

কিন্তু সমস্যা তৈরি হল ২৫ এপ্রিলের পরীক্ষা নিয়ে। তাই জেইই মেনের নয়া সূচির জন্য ফের বদল ঘটতে পারে উচ্চমাধ্যমিকের রুটিনে।