পুজোর তিনদিন মাঝরাত পর্যন্ত চলবে মেট্রো

পুজোয় মাঝরাত পর্যন্ত চলবে মেট্রো। বুধবার সেই সংক্রান্ত নির্দেশিকা জারি করল মেট্রো কর্তৃপক্ষ। সপ্তমী, অষ্টমী এবং নবমীতে বাড়ছে মেট্রো সংখ্যা।

Written by SNS Kolkata | October 7, 2021 12:44 pm

মেট্রো (Photo: Kuntal Chakrabarty/IANS)

পুজোয় মাঝরাত পর্যন্ত চলবে মেট্রো। বুধবার সেই সংক্রান্ত নির্দেশিকা জারি করল মেট্রো কর্তৃপক্ষ। সপ্তমী, অষ্টমী এবং নবমীতে বাড়ছে মেট্রো সংখ্যা। এমনকী, শেষ মেট্রোর সময়ও পরিবর্তন হল। বদলাচ্ছে সকালে মেট্রো শুরুর সময়ও।

পুজোর সময়ও টোকেন ইস্যু করা হবে না সাফ জানিয়ে দেওয়া হয়েছে। ১০ ২০ অক্টোবর রাত্রিকালীন কারফিউ তুলে নিয়েছে রাজ্য সরকার। মণ্ডপে ঢুকতে না পারলে রাতভর ঘুরে বেড়ানোয় বাধা নেই।

কিন্তু কত রাত পর্যন্ত গাড়ি মিলবে, তা নিয়ে চিন্তায় আমজনতা। সপ্তমী, অষ্টমী এবং নবমীর মেট্রো চলাচল তিনদিনই সকাল ১০ টায় শুরু হবে। দশমীর দিন অবশ্য মাঝরাত অবধি গড়াবে না মেট্রোর চাকা। এদিনও পরিষেবা শুরু হবে সকাল ১০ টায়।

দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশে শেষ মেট্রো ছাড়বে ৯ টা ১৮ মিনিটে। দিনভর ১০ মিনিট অন্তর ছুটবে মেট্রো। সাধারণত পুজোর তিনদিনই রাতভর চলত মেট্রো। ব্যতিক্রম ২০২০ সাল। কিন্তু করোনা কালে সেই পরিষেবাতেও কাটছাঁট হয়েছে।