ইয়াসের ধাক্কায় দিঘার সাজানাে বাজার তছনছ

আস্ত নেই একটা দোকানের শাটারও। সেই সঙ্গে ভেসে গিয়েছে দােকানে থাকা বিপুল টাকার সামগ্রী। ইয়াসের তাণ্ডবের পর বর্তমানে দিঘর সাজানাে বাজারগুলির এই অবস্থা।

Written by SNS Digha | May 28, 2021 5:46 pm

দিঘার চিত্র (ছবিঃএসএনএস)

আস্ত নেই একটা দোকানের শাটারও। সেই সঙ্গে ভেসে গিয়েছে দােকানে থাকা বিপুল টাকার সামগ্রী। ইয়াসের তাণ্ডবের পর বর্তমানে দিঘর সাজানাে বাজারগুলির এই অবস্থা। বৃহস্পতিবার দিঘার বাজার পরিদর্শনের পর এই তথ্যই তুলে ধরেছেন রামনগরের বিধায়ক তথা মৎস্যমন্ত্রী অখিল গিরি। বাজারে এসে এই অবস্থা লেখে কার্যত মাথায় হাত ব্যবসায়ীদের।

ইয়াসের তাণ্ডবের সময় যারা সেখানে ছিলেন, তাদের দাবি, বুধবার সকাল সাড়ে নটার পর থেকেই সমুদ্রের জলের উচ্চতা পড়তে শুরু করে। দিঘার সমুদ্রতটে অবস্থিত বাজার পুরােপুরি জলের তলায় চলে যায়।

ইয়াস স্থলভাগে আছড়ে পড়ার পর কয়েক ঘণ্টা ধরে ঝােড়াে হাওয়ার দাপট চলতে থাকে। আর সমুদ্রের ঢেউ ক্রমাগত আছড়ে পড়তে থাকে বাজারে। কিন্তু যখন সমুদ্র সৈকতের জল নেমে যায়, তখন দেখা যায় ওল্ড দিঘা থেকে নিউ দিঘা পর্যন্ত বিস্তীর্ণ সমুদ্র তটে থাকা বাজার কার্যত ভেঙে গিয়েছে।

কোনও দোকানেরই লােহার শাটার আর আজ নেই। দোকানের ভিতরে থাকা দ্রব্যসামগ্রী জলের তােড়ে ভেসে গিয়েছে। বৃহস্পতিবার অখিল গিরি দিঘার নেহরু মার্কেট, দিশারি মার্কেট প্রভৃতি এলাকা পরিদর্শন করেন।

অখিল বলেন, ‘ঠিক কত টাকার ক্ষতি হয়েছে, তা এখনই বলা সম্ভব নয়। তবে ব্যবসায়ীদের যে বিপুল লােকসান হয়েছে, তা স্পষ্ট। আপাতত যত তাড়াতাড়ি সম্ভব এই সব দোকানগুলির শাটার সারানাে নিয়ে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদে আলােচনা হবে।

ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টিও রাজ্য সরকারকে জানানাে হবে। জানা গিয়েছে, ইয়াসের দাপটে প্রায় দু’হাজারের বেশি দোকানের শাটার ভেঙে গিয়েছে।