করােনার ওষুধ ও স্বাস্থ্যসামগ্রীতে জিএসটি ছাড় চাইলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে চাহিদা অনুযায়ী অক্সিজেন তৈরি হলেও তা চলে যাচ্ছে ভিন রাজ্যে। করােনা ভ্যাক্সিন সরবরাহ করা নিয়েও প্রধানমন্ত্রী কে আগেই চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী ।

Written by SNS Kolkata | May 10, 2021 5:56 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

আগেই রাজ্যে অক্সিজেন এবং করােনা ভ্যাক্সিন সরবরাহের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী। এবার করােনার ওষুধ এবং চিকিৎসা সামগ্রীতে জিএসটি কির ছাড়ের অনুরােধ জানিয়ে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী।

জিএসটি যেহেতু কেন্দ্রের সরকারের উপর বিবেচনাধীন, তাই কেন্দ্রকে অনুরােধ জানিয়ে এই চিঠি। পাশাপাশি বিদেশ থেকে আমদানি করা চিকিৎসা সামগ্রীতে শুল্ক প্রত্যাহারের দাবি করেছেন মমতা।

আইসিইউ তৈরি করার সরঞ্জাম, বাইপ্যাক মেশিন, অক্সিজেন কনসেন্ট্রেটর, সিলিন্ডারগুলিতে শুল্ক প্রত্যাহারের আবেদন জানানাে হয়েছে মুখ্যমন্ত্রীর তরফে। আগের চিঠি মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন রাজ্যের তৈরি অক্সিজেন অন্য রাজ্যে পাঠানাে হচ্ছে। তা অন্য রাজ্যে না পাঠিয়ে আমাদের রাজ্যকেই দেওয়া হােক।

কেননা করােনা মহামারীপরিস্থিতি অক্সিজেনের চাহিদা বেশি এই রাজ্যে। এই রাজ্যে চাহিদা অনুযায়ী অক্সিজেন তৈরি হলেও তা চলে যাচ্ছে ভিন রাজ্যে। এছাড়া করােনা ভ্যাক্সিন সরবরাহ করা নিয়েও প্রধানমন্ত্রী কে আগেই চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।