শিশির অধিকারীকে রাজ্যপাল করার ভাবনা কেন্দ্রীয় সরকারের

সাংসদ শিশির অধিকারীকে রাজ্যপাল করার বিষয়ে ভাবনাচিন্তা করছে কেন্দ্রীয় সরকার। মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে এই খবর মিলেছে।

Written by SNS Kolkata | April 8, 2021 8:41 pm

শিশির অধিকারী (Photo: Twitter | @NilanjanDas_)

সাংসদ শিশির অধিকারীকে রাজ্যপাল করার বিষয়ে ভাবনাচিন্তা করছে কেন্দ্রীয় সরকার। মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে এই খবর মিলেছে। দেশের পূর্বাঞ্চলে পশ্চিমবঙ্গ লাগােয়া দু’টি রাজ্য তাঁকে রাজ্যপাল করা নিয়ে কেন্দ্রীয় সরকারের ভাবনায় রয়েছে।

যদিও এখনও আনুষ্ঠানিক ভাবে শিশিরবাবু কিছু জানেন না বলে খবর। পুত্র শুভেন্দু অধিকারী বিজেপি-তে যােগ দেওয়ার পর থেকেই তৃণমূলের সঙ্গে শিশিরের দূরত্ব বাড়ছিল। কিছুদিন আগেই কাঁথিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সভায় গিয়ে সেই দূরত্ব কমেছে।

বিধানসভা নির্বাচনের পর তৃণমূল শিশির অধিকারীর সাংসদ পদ খারিজ করার জন্য আবেদন করবে বলে জানা গেছে। বিজেপি শিশিরকে সম্মানজনক পুনর্বাসন দিতে চায় বলেই সূত্রের খবর। সেই কারণেই তাঁকে রাজ্যপাল কার ভাবনা।

ঘটনাচত্রে, এই ভাবনা এখন নয়, অনেক আগে শুরু হয়েছিল। এমনও ঠিক ছিল যে, আগামী অগস্টে পূর্বাঞ্চলের একটি রাজ্যের রাজ্যপালের মেয়াদ শেষ হলে শিশিরকে সেখানেই রাজ্যপাল করে পাঠানাে হবে। শিশির অধিকারীকে রাজ্যপাল করা হলে, তাঁকে কাঁথির সাংসদের পদ থেকে পদত্যাগ করতে হবে।

রাজনৈতিক মহলের প্রশ্ন কাথি আসনে যে উপনির্বাচন হবে, তাতে বিজেপি-র হয়ে কে দাঁড়াবেন। এই প্রশ্নের উত্তরে বিজেপির নেতারা বলছেন, দল যাকে কাঁথি আসনে মনােননয় দেবে, তিনিই সেখানে সাংসদ হওয়ার ভােটে লড়বেন। কিন্তু একান্ত আলােচনায় বিজেপি নেতাদের একাংশ জানাচ্ছে, ওই আসনে লড়তে পারেন শিশিরের ছােটপুত্র সৌম্যেন্দু অধিকারী।