ভােট পরবর্তী হিংসা তদন্তে জেলার তথ্য জমা নিল সিবিআই

বাংলার ভােট পরবর্তী হিংসা মামলার তদন্ত শুরু করেছে সিপিআই। আর মঙ্গলবার সিবিআই-এর তরফে বিভিন্ন জেলার পুলিশ কর্তাদের জেকে পাঠানাে হয় সিজিও কমপ্লেক্সে

Written by SNS Kolkata | August 25, 2021 2:30 pm

সিবিআই (File Photo: IANS)

সোমবার থেকেই বাংলার ভােট পরবর্তী হিংসা মামলার তদন্ত শুরু করেছে সিপিআই। আর মঙ্গলবার সিবিআই-এর তরফে বিভিন্ন জেলার পুলিশ কর্তাদের জেকে পাঠানাে হয় সিজিও কমপ্লেক্সে। এদিন তাই অনেক পুলিশকেই দেখা যায় হাতে খাম। অথবা ফাইল কিংবা কাধে ব্যাগ নিয়ে সিবিআই দফতরে ঢুকছেন।

সূত্রের খবর, সিবিআইয়ের তরফে জেলাগুলি থেকে ভােট পরবর্তী হিংসার ঘটনাগুলির যে চেয়ে পাঠান হয়েছিল যেগুলিই জেলা পুলিশের তরফ থেকে খাম বা ফাইল বন্দি করে পাঠান হয়েছে। সােমবার সকালে কাঁকুড়গাছিতে নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদার বাড়িতে যান সিবিআই অফিসাররা। ভােটের ফল ঘােষণার রাতে খুন হয়েছিলেন অভিজিৎ।

এদিন নিহত বিজেপি নেতার বাড়িতে গিয়ে একাধিক বিষয়ে পরিবারের লােকজনকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই। গত সপ্তাহেই ভােট পরবর্তী হিংসার বড় ঘটনাগুলির তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয় কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ।

তারপরেই সিবিআই রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে চিঠি পাঠিয়ে বিভিন্ন মামলার বিষয়ে তথ্য জানতে চায়। বাংলায় ভােট পরবর্তী হিংসার তদন্তে সিবিআই চারটি জোনে ভাগ করে চারজন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসারকে দায়িত্ব দিয়েছে। আর মঙ্গলবার থেকেই সিবিআই জেলা ভিত্তিক ভাবে তথ্য সংগ্রহের কাজ শুরু করল।