করােনা সংক্রমণের জেরে দর্শনার্থীদের জন্য শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল তারকেশ্বর মন্দির 

করােনা সংক্রমণের জেরে শনিবার থেকে দর্শনার্থীদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল তারকেশ্বর মন্দির।

Written by SNS Hooghly | May 10, 2021 6:23 pm

তারকেশ্বর মন্দির (Photo: Twitter | @hinduacademy)

করােনা সংক্রমণের জেরে শনিবার থেকে দর্শনার্থীদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল তারকেশ্বর মন্দির। যদিও এদিন সকালে ৭ টা থেকে ১০ টা পর্যন্ত ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পেরেছিলেন। তারপরেই মন্দির কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়। 

মন্দির কর্তৃপক্ষের তরফে জানা গেছে, আপাতত ভক্তরা মন্দিরে ঢুকতে না পারলেও নিত্যপুজো যেমন চলছে তেমনই চলবে বলে জানিয়েছে তারকেশ্বর মন্দির কর্তৃপক্ষ। 

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে নির্দেশিকা জারি করে প্রথমে ১৫ এপ্রিল পর্যন্ত মন্দিরের গর্ভগৃহ বন্ধ রাখার কথা বলা হয়েছিল। কিন্তু পরিস্থিতি ক্রমশ খারাপ হতে থাকায় গত ১৫ এপ্রিল থেকে তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহে পুর্ণার্থীদের প্রবেশ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় মন্দির কর্তৃপক্ষ। যার ফলে এতদিন পর্যন্ত ভক্তদের তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহে প্রবেশাধিকার বন্ধ রাখা হলেও মন্দির খােলা ছিল।

পুর্ণার্থীরা সরকারি নিয়ম বা করােনা বিধি মেনে মাস্ক পরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে গর্ভগৃহে না হলেও মন্দিরে প্রবেশ করে চোঁয়ার মাধ্যমে বাবার মাথায় জল ঢালতে পারছিলেন। গত বছরও প্রায় ৫ মাস বন্ধ থাকার পর সেপ্টেম্বর মাসে তারকেশ্বর মন্দির খুললেও গর্ভগৃহে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ ছিল।