মুকুল প্রসঙ্গে তথাগতকে আক্রমণ স্বপনের

ভােটের আগে তৃণমূল থেকে বিজেপি’তে আসা নেতাদের ‘ট্রয়ের ঘােড়া’ বলে কটাক্ষ করেছিলেন তথাগত রায়। সেই মন্তব্যের সমালােচনা করলেন দলেরই সাংসদ স্বপন দাশগুপ্ত।

Written by SNS Kolkata | June 15, 2021 5:17 pm

মুকুল রায় (File Photo: IANS)

ভােটের আগে তৃণমূল থেকে বিজেপি’তে আসা নেতাদের ‘ট্রয়ের ঘােড়া’ বলে কটাক্ষ করেছিলেন তথাগত রায়। সেই মন্তব্যের সমালােচনা করলেন দলেরই সাংসদ স্বপন দাশগুপ্ত।

তথাগতর মন্তব্যের প্রেক্ষিতে সােমবার টুইটারে তথাগতর নাম না তুলে স্বপন দাসগুপ্ত লিখেছেন, ‘বাংলায় ২০১৯-এর মে মাসের পর যাঁরা বিজেপিতে যােগ দিয়েছিলেন, তাদের সকলকে ট্রয়ের ঘােড়া হিসেবে দেখা অন্যায়। নবাগতদের অনেকেই আন্তরিকভাবে ভােটে অংশ নিয়েছিলেন। কোনও পরিস্থিতিতেই তাঁদের অবাঞ্ছিত বােধ করানাে উচিত নয়। রাজনীতি বাদ দেওয়ার খেলা নয়। খারাপ সময়ে পাশে থাকতে হয় এবং নতুন নেতা তৈরি করতে হয়। 

মুকুল চলে যাওয়ার পর রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ আরও অনেকের তৃণমুলে যাওয়া নিয়ে জল্পনা শুরু হয়েছে। তা নিয়ে তথাগতর বক্তব্য ছিল, ভােটের আগে বিজেপি তে এসে দলের খুঁটিনাটি জেনে যে যার মতাে ‘ঘরে’ ফিরে গিয়েছেন। তাঁদের স্বার্থপরতায় বিজেপিরই আদতে ক্ষতি হয়েছে বলে দাবি করেছিলেন তথাগত। 

কিন্তু স্বপনের বক্তব্য, ‘যাঁরা একটি দলকে ব্যক্তিগত স্বার্থসিদ্ধির মাধ্যম হিসেবে দেখেন, দরজা সর্বদা খােলাই রয়েছে। অন্য রাস্তা দেখতেই পারেন তাঁরা। 

উল্লেখ্য, শুক্রবার নতুন করে তৃণমূলে মুকুল এবং তাঁর ছেলে শুভ্রাংশু অভিষিক্ত হওয়ার পর স্বপনের বক্তব্য ছিল, ‘নির্বাচনে ধাক্কা নিশ্চিত ভাবে উদ্বেগের। তবে বিজেপির উচিত শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া। দলের প্রবীণ ও নবীন সব নেতাইে খােলসে গুটিয়ে যাওয়ার বদলে নির্বাচনে প্রাপ্ত ২ কোটি ২০ লক্ষ ভােটে ভর করে আরও বেশি করে সাধারণ মানুষের কাছে পৌঁছনাের বার্তা দেন তিনি।