মেট্রো ডেয়ারি মামলায় হাজিরা দিলেন না রাজ্যের স্বরাষ্ট্রসচিব

মেট্রো ডেয়ারি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে হাজিরা দিলেন না রাজ্যের স্বরাষ্ট্র সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।সিজিও কমপ্লেক্সে তাঁকে তলব করা হয়।

Written by SNS Kolkata | March 26, 2021 6:33 pm

প্রতিকি ছবি (Photo by Indranil MUKHERJEE / AFP)

মেট্রো ডেয়ারি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে হাজিরা দিলেন না রাজ্যের স্বরাষ্ট্র সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তাঁকে তলব করা হয়।

ইডি সূত্রে খবর, তিনি ভােটের কাজে ব্যস্ত থাকার কারণে হাজিরা দিতে পারেননি বলে চিঠি দিয়ে জানিয়েছেন। শুধু স্বরাষ্ট্র সচিবই নয়, ভােটের মুখে মেট্রো ডেয়ারির মামলায় তলবের তালিকা ক্রমশই দীর্ঘ হচ্ছে।

তৎকালীন প্রাণীসম্পদ কিাশ দফতরের ৩ সচিব, রাজ্যের অর্থসচিব, রাজ্য দুগ্ধ ফেডারেশনের চেয়ারম্যান পরশ দত্ত এবং অন্য ৩ কর্তার বক্তব্য আগেই জানতে চেয়েছিল ইডি।

দুগ্ধ ফেডারেশনের অন্য ২ কর্তা তাপস কর এবং দেবব্রত চত্রবর্তীকেও তলব করা হয়। এ বার প্রশাসনের উচ্চ পর্যায়ের আইএসএস অফিসারদের তলবের প্রক্রিয়া শুরু হয়েছে। স্বরাষ্ট্র সচিব ছাড়াও রাজ্যের আরও ২ আইএএস অফিসারকে তলব করা হয়েছে।

প্রসঙ্গত, মেট্রো ডেয়ারি মামলায় শেয়ার বিক্রির পদ্ধতি নিয়ম মেনে হয়েছিল কিনা, সে বিষয়ে তদন্ত করছে ইডি। একই সঙ্গে দুর্নীতির বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। স্বরাষ্ট্র সচিবকে তলবের পর জনসভা থেকেই উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।