মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভে এসএসসি প্রার্থীরা 

দীর্ঘদিন ধরে এসএসসি প্রার্থীদের নিয়ােগ আটকে রয়েছে। মেধা তালিকায় নাম ওঠার পরও তাদের নিয়ােগ হয়নি। ২ বছর আগে মুখ্যমন্ত্রী তাদের নিয়ােগের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

Written by SNS Kolkata | March 24, 2021 11:12 am

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে এসএসসি প্রার্থীদের বিক্ষোভ। (Photo: IANS)

ভােটের বাদ্যি বেজে গিয়েছে। আর তাই নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি। আর এরই মধ্যে কথা রাখেনি রাজ্য এই অভিযােগে রীতিমতাে রাস্তায় শুয়ে পড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন এসএসসি প্রার্থীরা।

দীর্ঘদিন ধরে এসএসসি প্রার্থীদের নিয়ােগ আটকে রয়েছে। মেধা তালিকায় নাম ওঠার পরও তাদের নিয়ােগ হয়নি। ২ বছর আগে মুখ্যমন্ত্রী তাদের নিয়ােগের প্রতিশ্রুতি দিয়েছিলেন। অভিযােগ, তিনি সেই কথা রাখেননি। আর এই অভিযােগেই গত দু’মাস ধরে তারা সল্টলেকে বিক্ষোভ দেখাচ্ছেন।

কিন্তু তাদের অভিযােগ, এই নিয়ে তাদের সঙ্গে কেউ কথা বলতে আসেননি। তাই এদিন তারা এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্য রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখান। এসএসসি প্রার্থীদের বিক্ষোভের জেরে সংশ্লিষ্ট রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। এই গরমের মধ্যে নিত্যযাত্রীদের নাকাল হতে হয়।

কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। বিক্ষোভকারীদের আটক করে পুলিশ। অন্যদিকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাইরেও কলেজ সার্ভিস কমিশনের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় আকে দল চাকরি প্রার্থী। একদিকে পার্শ্বশিক্ষক, প্রাণীমিত্র, প্রাণীবন্ধু ও শিক্ষক চাকরি প্রার্থীদের বিক্ষোভে জেরবার রাজ্য সরকার।

আন্দোলনকারীরা একাধিকবার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভও দেখিয়েছেন। তবে অনেকে মনে করছেন, আসন্ন বিধানসভা নির্বাচনের আগে এই বিষয়টিকে হাতিয়ার করতে চাইছে বিরােধীরা। বিজেপি ও সংযুক্ত মাের্চার তরফে ইতিমধ্যেই প্রতি বছর এসএসসি নিয়ােগ ফেরানাের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এরই মধ্যে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে এসএসসি প্রার্থীদের বিক্ষোভ দেখানাে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।