সৌমিত্র’র সংকট অপরিবর্তিত

এখনও গভীর সংকটে সৌমিত্র চট্টোপাধ্যায়। এই বর্ষীয়ান অভিনেতার শারীরিক অবস্থা এখনও অপরিবর্তিত।

Written by SNS Kolkata | November 3, 2020 11:07 am

সৌমিত্র চট্টোপাধ্যায় (File Photo: IANS)

এখনও গভীর সংকটে সৌমিত্র চট্টোপাধ্যায়। এই বর্ষীয়ান অভিনেতার শারীরিক অবস্থা এখনও অপরিবর্তিত। যে হাসপাতালে সৌমিত্র চট্টোপাধ্যায় ভর্তি আছেন, সেখান থেকে পাওয়া খবর অনুযায়ী এখন অভিনেতার শরীরের ভিতরের রক্তক্ষরণ অর্থাৎ ইন্টারনাল ব্লিডিং কমলেও হিমােগ্লোবিনের পরিমাণ এখন কম। আজ সারাদিন ধরে বেশ কয়েক ইউনিট রক্ত দিয়েও হিমােগ্লোবিনের পরিমাণ বাড়ানাে যায়নি। তবে নতুন করে কমেনি হিমােগ্লোবিনের পরিমাণও। 

চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, রেডিওলজিস্ট, ভাস্কুলার সার্জেন, অ্যানাস্থেসিস্ট সবাই মিলে অভিনেতার খেয়াল রাখছেন। এবং খতিয়ে দেখা হচ্ছে পরিস্থিতি। তবে চিকিৎসকরা খেয়াল রাখছেন যেন আর রক্তক্ষরণ না হয়। 

চিকিৎসকরা জানিয়েছেন, এখন কোনও সমস্যার ইঙ্গিত মেলেনি। তবে চেষ্টা করা হচ্ছে জমাটবাঁধা রক্ত সবটা বার করে দিতে। চিকিৎসকরা আরও জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের হার্ট ঠিকমতাে কাজ করছে। ফুসফুসেও নতুন করে সংক্রমণ বাড়েনি। স্থিতিশীল আছে অভিনেতার রক্তচাপ। সােমবার

নতুন করে আর ডায়ালিসিস করা হয়নি সৌমিত্র চট্টোপাধ্যায়ের। ভেন্টিলেশন সাপাের্ট একই আছে। অক্সিজেন স্যাচুরেশনের পরিমাণও স্থিতিশীল। তবে চিকিৎসকদের মতে, এখন অভিনেতার যাতে রক্তক্ষরণ না হয় এবং জমাটবাঁধা রক্ত যাতে সবটাই বের করা যায়, সেটাই দেখা হচ্ছে। তবে অভিনেতার অনেক রকম কোমর্বিডিটি, ৮৫ বছর বয়সের ধকল, এতদিন ধরে ভেন্টিলেশন সাপোর্ট, স্নায়ুর অসুখের সমস্যা, সবটা মিলিয়ে বেশ কঠিন পরিস্থিতির সৃষ্টি করেছে। 

চিকিৎসক অরিন্দম করের কথায়, আমরা সেরা চেষ্টাটাই করছি। সৌমিত্রবাবুকে সারিয়ে তােলার জন্য যা করণীয় তার সবটাই করা হচ্ছে। এরপর আপনাদের প্রার্থনার প্রয়ােজন। 

রবিবার রাতে হঠাৎই সৌমিত্র’র শারীরিক অবস্থা আশঙ্কাজনক হয়ে ওঠে। শরীরে ভিতরের রক্তক্ষরণের কারণে ওঠানামা করতে থাকে তার হিমােগ্লোবিন। ইতিমধ্যেই অভিনেতাকে চার ইউনিট রক্ত দেওয়া হয়েছে। তবে সব মিলিয়ে ক্রমেই যেন যুদ্ধের মাটি হারানাের মতাে পরিস্থিতি, এমনটাই বলছিলেন চিকিৎসক অরিন্দম কর।