উঠে বসছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

পুরােপুরি সুস্থ না হলেও ক্রমশ সুস্থতার পথে টলিউডের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।সােমবার তার শারীরিক কুশলের খবর নেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন।

Written by SNS Kolkata | October 20, 2020 1:07 am

সৌমিত্র চট্টোপাধ্যায় (File Photo: IANS)

পুরােপুরি সুস্থ না হলেও ক্রমশ সুস্থতার পথে টলিউডের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। সােমবার তার শারীরিক কুশলের খবর নিলেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। করােনা রিপাের্ট নেগেটিভ আসার পর থেকে একটু একটু করে সুস্থতার দিকে এগােচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

সােমবার সামান্য সময়ের জন্য হলেও তাকে বেডে উঠিয়ে বসানাে হয়েছে। তার ফিজিও থেরাপি চলছে। যাতে শারীরিক সচলতা উল্লেখযােগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। শুরু করা হয়েছে চেস্ট থেরাপি এবং মােবিলাইজেশনও। একই সঙ্গে চলছে মিউজিক থেরাপিও। শনিবার রাতে আচ্ছন্নভাব থাকলেও রবিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে অবস্থার উন্নতি হতে শুরু করে। হাসপাতাল সূত্রে খবর, সােমবার মেয়ে পৌলমী বসুর সঙ্গে কথাও বলেছেন সৌমিত্রবাবু।

হাসপাতাল সূত্রে খবর, রবিবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্টেরয়েডের হায়ার ডােজ দেওয়া শেষ হয়েছে। আর যে সমস্ত ওষুধ তাকে দেওয়া হচ্ছে, তার সুফলও ধীরে ধীরে ফলতে শুরু করেছে। আপাতত তেমন কোনও শারীরিক জটিলতা নেই সেীমিত্র চট্টোপাধ্যায়ের। সােমবার হাসপাতাল সূত্রে খবর, তার রক্তচাপ একদম স্বাভাবিক। শরীরে সােডিয়াম, পটাসিয়ামের মাত্রাও ঠিক আছে। সােমবার কিছুক্ষণের জন্য সৌমিত্র চট্টোপাধ্যায়কে অক্সিজেন দেওয়া বন্ধ থাকলেও কোনও শারীরিক অসুবিধে বােধ করেননি তিনি। যা তার সুস্থতার দিকে এগোনাের আরেকটি উল্লেখযােগ্য লক্ষণ।