পুরোহিত ভাতা নিয়ে অভিযোগ শুভেন্দুর

সেপ্টেম্বরে পুরােহিত ভাতার কথা ঘােষণা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের এক হাজার পুরােহিতকে প্রতি মাসে হাজার টাকা করে ভাতা দেওয়ার কথা বলেন তিনি।

Written by SNS Kolkata | January 30, 2021 1:53 pm

শুভেন্দু অধিকারী (Photo: SNS)

আসন্ন ভােটে বিনা যুদ্ধে এক ইঞ্চিত ও জমি ছাড়তে নারাজ শাসক-বিরােধী সব পক্ষই চলছে আক্ৰমন পাল্টা আক্রমণের পালা। এই পরিস্থিতিতে পুরােহিত ভাতাকে হাতিয়ার করেই শাসকদল তৃণমূলকে কোণঠাসা করতে মরিয়া বিজেপি| এবার সেই ইস্যুতেই ঘাসফুল শিবিরকে আক্রমণ করলেন শুভেন্দু  অধিকারী।

শুক্রবার ধর্মতলায় সনাতন ব্রাহ্মণ সভা ছিল। সেই অনুষ্ঠানে যােগ দেন তৃণমূল ছেড়ে সদ্য বিজেপিতে আসা যােগ দেওয়া শুভেন্দু অধিকারী। ওই সভা থেকে পুরােহিত ভাতার বিষয়ে সুর চড়ান তিনি। উল্লেখ্য, গত সেপ্টেম্বরে পুরােহিত ভাতার কথা ঘােষণা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের এক হাজার পুরােহিতকে প্রতি মাসে হাজার টাকা করে ভাতা দেওয়ার কথা বলেন তিনি।

বিজেপি নেতা শুভেন্দুর দাবি, পুরােহিতদের বঞ্চনা করা হচ্ছে। ঘােষণার পরও পুরােহিতরা ভাতা পাননি বলেও অভিযােগ তার। এছাড়াও পুরোহিত ভাতা প্রসঙ্গে তিনি বলেন, ‘রাজ্যে সনাতন ঐতিহ্য নষ্ট হচ্ছে। পরিবর্তনের ডাকে গলা মেলানাে ও সামিল হওয়ার আহ্বানও জানান তিনি।

রাজনৈতিক মহলের মতে, গেরুয়া শিবিরের বিরুদ্ধে ধর্ম নিয়ে রাজনীতি করার অভিযােগ উঠেছে বারবার। বিধানসভা নির্বাচনের আগে পুরােহিত ভাতার কথা ঘােষণা ইস্যুতে শাসক দল তৃণমুলের। বিরুদ্ধেও উঠেছে একইরকম অভিযােগ। সেই পুরােহিত ভাতা নিয়েই এখন দু’পক্ষের দড়ি টানাটানি চলছে বলেই মনে করছেন ওয়াকিবহাল মহলের অনেকেই।