দুর্নীতিতে সরাসরি যুক্ত মন্ত্রী পার্থ: শুভেন্দু

সোমবার একাধারে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে দাখিল রিপোর্টে এসএসসির গ্রুপ ডি নিয়োগে তৎকালীন শিক্ষামন্ত্রীর ভূমিকার উল্লেখ রয়েছে।

Written by SNS Kolkata | April 12, 2022 5:05 pm

সোমবার একাধারে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে দাখিল রিপোর্টে এসএসসির গ্রুপ ডি নিয়োগে তৎকালীন শিক্ষামন্ত্রীর ভূমিকার উল্লেখ রয়েছে।

ঠিক সেসময় রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী এসএসসির দুর্নীতিতে সরাসরি যুক্ত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলে অভিযোগ তুললেন।

এদিন এসএসসি দুর্নীতি মামলায় তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে অভিযুক্ত করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এসএসসি নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, ‘এই দুর্নীতির ঘটনায় সরাসরি যুক্ত পার্থ চট্টোপাধ্যায় ও কয়লা ভাইপোর পিএ এস রায়। সঙ্গে অনেক মাথা যুক্ত।

এই ঘটনায় তৎকালীন শিক্ষামন্ত্রী সরাসরি পার্থ চট্টোপাধ্যায় যুক্ত। কারণ এর আগে যে হলফনামাটি জনসমক্ষে এসেছে তাতে বলা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের চেম্বারে এই উপদেষ্টা কমিটির বৈঠক হয়েছে।

শুভেন্দু আরও জানান , “ এটা একটা বড় ধরনের জালিয়াতি। সিবিআই এই দুর্নীতির তদন্তের দায়িত্ব নিয়েছে এবং আদালত এই দুর্নীতির বিরুদ্ধে। তাই প্রত্যেকটা মানুষের সমর্থন থাকা উচিত এই তদন্তে।

এদের কারণে শিক্ষিত বেকার যুবক যুবতীরা চাকরির আশায় শহিদ মিনারের নীচে বসে আছেন মেয়ো রোডে গাঁধী মূর্তির নীচে বসে আছেন বাড়িতে বসে চোখের জল ফেলছেন। ওমপ্রকাশ চৌটালার সঙ্গে একসঙ্গে থাকতে পার্থ চট্টোপাধ্যায়কে।”

এসএসসি-র গ্রুপ-ডি নিয়োগে দুর্নীতি হয়েছে। চাকরি পাওয়া ৬০৯ জনের নিয়োগও বেআইনি।

এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে রিপোর্ট পেশ করে এমনটাই জানিয়েছে অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিতকুমার বাগের নেতৃত্বে তৈরি বিশেষ অনুসন্ধান কমিটি।

পাশাপাশি তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অনুমতিতে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদের তরফে পাঁচ সদস্যের যে উপদেষ্টা কমিটি তৈরি হয়েছিল, তাকেও বেআইনি বলে জানিয়েছে অনুসন্ধান কমিটি।

ডিভিশন বেঞ্চ থেকে বেরিয়ে এ কথা জানালেন অনুসন্ধান কমিটির সদস্য তথা আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়। সেই দুর্নীতির ঘটনায় শাসকদলের উপর চাপ বাড়াতেই তৃণমূল মহাসচিবকে অভিযুক্ত করলেন বিরোধী দলনেতা।

এমনটাই মত রাজা রাজনীতির কারবারিদের একাংশের যেভাবে সিবিআই তদন্ত চালাচ্ছে তাতে প্রাক্তন শিক্ষামন্ত্রী কে যেকোন সময় লাগতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।