গেরুয়া পতনে নিস্তব্ধ শান্তিকুঞ্জ 

শান্তিকুঞ্জের কর্তা তথা সাংসদ শিশির অধিকারী থেকে নন্দীগ্রামের সদ্য জয়ী বিধায়ক শুভেন্দু অধিকারী প্রত্যেকেই নীরবতায় রয়েছেন।

Written by SNS Kolkata | May 5, 2021 9:18 pm

শুভেন্দু অধিকারী ও শিশির অধিকারী (File Photo: SNS)

২ মে এর প্রাক্কালে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথির কুলিতে সাংসদ শিশির অধিকারীর বাড়ি ‘শান্তিকুঞ্জ’ ছিল জমজমাট। কেন্দ্রীয় বাহিনী থেকে সর্বভারতীয় মিডিয়ার আনাগােনা সবকিছুই ছিল মধ্য গগণে।

তবে ২ মের বিকেল থেকে রাজ্যে গেরুয়া পতনের ফল প্রকাশের সাথেসাথেই ঘিরে ধরেছে নিস্তব্ধতা। বাড়ির সকল সদস্য টানা দুদিন ঘরবন্দি বলা যায়। অধিকারীদের গড় কাঁথির দুটি আসনে বিজেপি জিতলেও এমনকি একুশে বিধানসভা নির্বাচনে হেভিওয়েট আসন নন্দীগ্রামে তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করলেও রাজ্যের সামগ্রিক ফলাফলে বিষন্ন অধিকারী পরিবার। 

গত ২ মে ভােট গণনা কেন্দ্র থেকে বাড়ি ফিরবার পথে তৃণমুলের হাতে আক্রান্ত হয়েছিলেন শুভেন্দু অধিকারী। নানান চোরা হুমকি তাে চলছেই। সেই সাথে গত ২ মে বিকেল থেকে শান্তিকুঞ্জের দেড়শাে মিটারের মধ্যে তৃণমূল পন্থী ক্লাবে চলছে উচ্চস্বরে ডিজের খেলা হবে গান। 

শান্তিকুঞ্জের কর্তা তথা সাংসদ শিশির অধিকারী থেকে নন্দীগ্রামের সদ্য জয়ী বিধায়ক শুভেন্দু অধিকারী প্রত্যেকেই নীরবতায় রয়েছেন। সেভাবে এই বাড়িতে আনাগােনা নেই বললেই চলে। যে নন্দীগ্রামে ৫০ হাজারের বেশি ভােটে মমতাকে হারাবেন বলে ভােটপ্রচারে হুংকার ছেড়েছিলেন। সেই ব্যবধান এসেছে দেড়হাজার মত। আবার দুশাের বেশি আসন বাংলায় বিজেপি পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিল, সেখানে অর্ধেকের কম পেয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে মােদী-অমিত শাহকে।