যোগীর পাশাপাশি রাজ্যে ধর্ষণকাণ্ডের অতীত টেনে মমতার সমালোচনায় সেলিম

এবার উত্তরপ্রদেশের হাথরাস কাণ্ডের প্রতিবাদে সুর চড়ালেন সিপিআই ( এম ) নেতা মহম্মদ সেলিম।আদিত্যনাথের প্রশাসনের পাশাপাশি তাঁর নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | October 5, 2020 10:10 am

মহম্মদ সেলিম (Photo: IANS)

এবার উত্তরপ্রদেশের হাথরাস কাণ্ডের প্রতিবাদে সুর চড়ালেন সিপিআই ( এম ) নেতা মহম্মদ সেলিম। যােগী আদিত্যনাথের প্রশাসনের পাশাপাশি তাঁর নিশানায় এদিন ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এই বাম নেতা বলেন, উত্তরপ্রদেশ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিবাদ মিছিল করছেন। কিন্তু ধুলাগড় সহ বিভিন্ন জায়গায় বামপন্থীরা যখন গিয়ে ছিলেন তখন তাদের আটকে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। প্রসঙ্গত, উক্তরপ্রদেশের হাথরাস ২০ বছরের দলিত তরুণীর ধর্ষণ ও মৃত্যুর ঘটনার প্রতিবাদে সরব গোটা দেশ।

শনিবার পথ হেঁটে এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। শনিবার প্রতিবাদ সভা থেকে তিনি তীব্র আক্রমণ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ এবং বিজেপি সরকারকে। এদিকে শুধু যােগী প্রশাসন নয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালােচনাতেও সরব হন সেলিম। তিনি বলেন, পার্কস্ট্রিট কাণ্ডের সময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন তা ছোট ঘটনা।

রায়গঞ্জ সময়ও নির্যাতিতার পরিবারের সঙ্গে সরকারের তরফে কেউ দেখা করতে যাননি। তাহলে এখন কেন তিনি পথে নেমেছেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন এই বর্ষীয়ান বাম নেতা। পাশাপাশি বিজেপি সরকারের সমালােচনা করে তিনি বলেন, দেশে এত বড় ঘটনা ঘটে যাওয়ার পরেও চুপচাপ দেখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। যােগী সরকার প্রশাসনকে ব্যবহার করছে বলে অভিযােগ তুলেছেন তিনি।

রাজ্য প্রশাসনকে নিশানা করে সেলিম বলেন , দেখলাম তৃণমূল সাংসদের নির্যাতিতার গ্রামে যেতে বাধা দিয়েছে পুলিশ। যে সাংসদরা নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তাদের একজনের এলাকাতেই কামদুরি ঘটনা ঘটেছিল। কিন্তু উনি সেখানে যাননি। আরও আক্রমণাত্মক হয়ে সেলিম বলেন, রাতের অন্ধকারে যােগী সরকার হাথরাসের নির্যাতিতার দেহ পুড়িয়েছে। একই রকমভাবে নিমতলা শ্মশানেও আমরা নাটক দেখেছি। হাথরাসের পাশাপাশি বামপুর, উন্নাও এর ঘটনার সঙ্গে যুক্ত অভিযুক্তদের শাস্তির দাবি করেন তিনি।