মেদিনীপুর কলেজ স্কোয়ারের সরস্বতী পুজোয় রাজনীতির থিম দেখতে প্রচুর মানুষের ভিড়

এক দিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির একাধিক মানবিক প্রকল্প। অন্যদিকে দেশের প্রধানমন্ত্রীর একের পর এক রাষ্ট্রায়ত্ব সংস্থাকে বেসরকারি হাতে তুলে দেওয়া।

Written by SNS West Medinipur | February 17, 2021 1:18 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS/File)

এক দিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির একাধিক মানবিক প্রকল্প। অন্যদিকে দেশের প্রধানমন্ত্রীর একের পর এক রাষ্ট্রায়ত্ব সংস্থাকে বেসরকারি হাতে তুলে দেওয়া। একদিকে খেটে খাওয়া গরিব মানুষের জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ৫ টাকায় পেট পুরে ডাল, ভাত, সব্জি, ডিমের ঝোলের ব্যবস্থা করেছেন।

একদিকে প্রধানমন্ত্রী কৃষি বিল পাস করে দেশের অন্নদাতাদের মুখের গ্রাস কেড়ে নেওয়ার ব্যবস্থা করেছেন। এরকমই সব মডেল উঠে এসেছে মেদিনীপুর কলেজ স্কোয়ারের সরস্বতী পুজোয়। ফি বছর বিভিন্ন কলেজের ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে মডেলের ব্যঙ্গ চিত্র তুলে ধরা হয়। এতে এক পক্ষ আরেক পক্ষকে আক্রমণ করেছে।

মেদিনীপুর কলেজ স্কোয়ারের সরস্বতী পুজোয় এভাবেই রাজনীতির থিম তুলে ধরা হয়েছে যা দেখতে প্রচুর মানুষ ভিড় জমিয়েছে মেদিনীপুর কলেজ স্কোয়ারের সরস্বতী পূজা দেখতে। প্রতি বছরের মতাে এবছর ও মেদিনীপুর কলেজ স্কোয়ারে থিমের সরস্বতী পুজোর লড়াই শুরু হয়েছে।

সামনে বিধানসভা নির্বাচন, তাই এই বছরের মেদিনীপুর কলেজ স্কোয়ারের সরস্বতী পুজো আকর্ষণীয় হয়ে উঠেছে। মেদিনীপুর কলেজ স্কোয়ারের সরস্বতী পুজোকে কেন্দ্র করে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য বিশাল পুলিশ বাহিনী মােতায়েন করা হয়েছে। তবে মঙ্গলবার কোন অস্ত্রীতিকর ঘটনা ঘটেনি।