বিজেপি ছাড়ছেন রূপা? গৌরবের পাশে থাকার বার্তা

কলকাতা পুরসভার ৮৬ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর তিস্তা বিশ্বাসের মৃত্যুর পর তাঁর স্বামী গৌরব এই ওয়ার্ডে বিজেপি টিকিটের দাবিদার ছিলেন।

Written by SNS Kolkata | December 17, 2021 9:37 pm

রূপা গঙ্গোপাধ্যায় (ছবিঃফেসবুক@@RoopaBJP)

বিক্ষুব্ধ নির্দল প্রার্থী গৌরব বিশ্বাসের পাশে থাকার বার্তা দিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। কলকাতা পুরসভার ৮৬ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর তিস্তা বিশ্বাসের মৃত্যুর পর তাঁর স্বামী গৌরব এই ওয়ার্ডে বিজেপি টিকিটের দাবিদার ছিলেন। দল টিকিট না দেওয়ায় এবার পুরভোটে এই ওয়ার্ডে নির্দল হিসাবে প্রন্দ্বিন্দ্বিতা করছেন তিনি।

প্রথম থেকেই বিক্ষুদ্ধ গৌরবকে সমর্থন করে আসছেন রূপা এ নিয়ে বিজেপি নেতৃত্ব রূপাকে সতর্ক করেছিল। কিন্তু রূপা গৌরবের পাশ থেকে সরেননি। বরং সোশ্যাল মিডিয়ায় দলের বিরুদ্ধে সরব হয়েছিলেন রূপা।

সুকান্ত মজুমদার-দিলীপ ঘোষদের উপস্থিতিতেই দলের ভারচুয়াল বৈঠক ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন তিনি। মন্তব্য করেছিলেন, তাঁকে কেন এইসব গটের ‘বৈঠকে ডাকা হয়। যা নিয়ে অস্বস্তিতে পড়তে হয় রাজ্য বিজেপি নেতৃত্বকে।

রূপার এই প্রকাশ্যে বিদ্রোহকে ভাল চোখে নেয়নি রাজ্য নেতারা। কলকাতা পুরভোটে বিজেপির তরফে তারকা প্রচারক হিসাবে যে ১৯ জন নেতা-নেত্রীর নামের তালিকা প্রকাশ হয়েছিল তাতে নেই রূপা গঙ্গোপাধ্যায়ের নাম।

তাহলে ৮৬ নম্বর ওয়ার্ডে দলের বিরুদ্ধে গিয়ে বিক্ষুব্ধ নির্দল প্রার্থীর সমর্থনে থাকার কথা প্রকাশ্যে ঘোষণা করাতেই কি প্রচারকদের তালিকা থেকে বাদ দেওয়া হল রূপার নাম? শীর্ষ নেতৃত্বের নির্দেশেই কি এমন সিদ্ধান্ত? দলের অন্দরে তা নিয়ে আলোচনা চলছিল।

এই পরিস্থিতিতেই আরও একবার দলের বিরুদ্ধে গিয়ে বুধবার গৌরবের পাশে থাকার বার্তা দিয়ে চিঠি পাঠালেন রূপা গঙ্গোপাধ্যায়। চিঠিতে তিনি লেখেন, গৌরব, আমার তো আর হোর্ডিং লাগানোর মতো ক্ষমতা নেই।

রূপার এই চিঠি ঘিরে জল্পনা তৈরি হয়েছে। প্রশ্ন উঠছে, তাহলে কি দলে ‘কোণঠাসা’ রূপা বিজেপি ছাড়ছেন? যদিও এর কোনও স্পষ্ট উত্তর মেলেনি।