মঙ্গলবার দিনভর বৃষ্টি, জল জমছে শহরে, ভিজছে জেলাও

মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় ভারী বৃষ্টি হচ্ছে।উত্তর থেকে দক্ষিণ-জেলায় জেলায় বৃষ্টি অব্যাহত।নিম্নচাপের জন্য হওয়া দুর্যোগের জন্য সমুদ্র উত্তাল থাকবে।

Written by SNS Alipur | September 15, 2021 5:58 pm

প্রতিকি ছবি (Photo:SNS)

মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় ভারী বৃষ্টি হচ্ছে। এছাড়া উত্তর থেকে দক্ষিণ-জেলায় জেলায় বৃষ্টি অব্যাহত। নিম্নচাপের জন্য হওয়া এই দুর্যোগের জন্য সমুদ্র উত্তাল থাকবে। এজন্য মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দফতর।

আবহাওয়া অফিস বলছে, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জন্যই সােমবার থেকে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হচ্ছে। মঙ্গলবারও সারাদিন সূর্যের মুখ দেখা যায়নি। ভারী বৃষ্টির সঙ্গে বইছে ঝােড়াে হাওয়া। মঙ্গলবার কলকাতা ছাড়া দুই চৰ্বিশ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে প্রবল বৃষ্টিপাত হয়েছে।

দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও এদিন সকাল থেকে বৃষ্টি হচ্ছে। নদিয়া, মুর্শিদাবাদ, হাওড়া, হুগলির আকাশ মেঘে ঢাকা। মাঝেমধ্যেই চলছে টানা বর্ষণ। সকাল থেকে টানা বৃষ্টির জেরে শহর কলকাতার বিভিন্ন রাস্তায় জল জমে রয়েছে। আজ বুধবারও বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলবে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, গভীর নিম্নচাপ উত্তর ওড়িশা এবং উত্তর ছত্রিশগড়ে অবস্থান করছে। আগামী চব্বিশ ঘন্টায় এটি সরে পশ্চিম এবং উত্তর পশ্চিমে সরে যাবে। মধ্যপ্রদেশে এটি শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হবে।

তবে আরও একটি নিম্নচাপ গুজরাত এলাকায় অবস্থান করছে। এই দুই নিম্নচাপকে যুক্ত করেছে মৌসুমী অক্ষরেখা। তার জেরে শনি ও রব্বিারও ফের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা।