মমতাকে না জানিয়েই বাংলায় প্রবেশ করল রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা

Written by SNS January 25, 2024 1:29 pm

বক্সিরহাট, ২৫ জানুয়ারি: আসন্ন লোকসভা নির্বাচনে ইন্ডিয়া জোটের আসন সমঝোতা প্রসঙ্গে কংগ্রেস ও তৃণমূলের মধ্যে শুরু হয়েছে ঠান্ডা লড়াই। তার মাঝেই আজ রাজ্যে প্রবেশ করল রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই অভিযোগ করেছিলেন, রাজ্যে ভারত জোড়ো ন্যায় যাত্রার বিষয়ে তাঁকে কিছুই জানায়নি কংগ্রেস। বাংলায় যে এই ন্যায় যাত্রা প্রবেশ করবে, সে বিষয়ে কিছুই জানাননি কংগ্রেসের শীর্ষ নেতৃত্বরা। যদিও কংগ্রেস সেই অভিযোগ অস্বীকার করে। তবুও দুই দলের এই দড়ি টানাটানির মাঝে পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী উত্তর-পূর্বের রাজ্য ঘুরে আজ বাংলায় প্রবেশ করল রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’।

আজ বৃহস্পতিবার রাহুল গান্ধীর নেতৃত্বে বক্সিরহাট সীমানা দিয়ে বাংলায় প্রবেশ করেন কংগ্রেসের নেতা, কর্মী ও অনুগামীরা। রাজ্যে প্রবেশ করেই রাজ্যবাসীকে বার্তা দেন, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি রাজ্যের মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন। ক্ষোভ উগরে দেন বিজেপি ও আরএসএস-এর বিরুদ্ধে। তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে এসে আমি খুবই খুশি। আমি এখানে এসেছি আপনাদের কথা শুনতে ও পাশে দাঁড়াতে। বিজেপি ও আরএসএস দেশে ঘৃণা ছড়াচ্ছে অন্যায় ও অবিচার করছে। এইসব অন্যায়ের বিরুদ্ধেই জোটবদ্ধ হয়ে লড়বে ইন্ডিয়া জোট।’

উল্লেখ্য, আজ অসমের ধুবরি থেকে ভারত জোড়ো ন্যায় যাত্রা শুরু করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এরপর সেখান থেকে বক্সিরহাট এসে পৌঁছন। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। প্রবল কুয়াশা ও ঠাণ্ডা উপেক্ষা করে অসম-বাংলা সীমান্তের বক্সিরহাটে কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রায় ব্যাপক লোক সমাগম হয়।