আসানসোলে বিজেপি প্রার্থী হতে রাজি হলেন না পবন সিং

Written by SNS March 3, 2024 2:25 pm

দিল্লি, ৩ মার্চ: আসানসোলে প্রার্থী হতে রাজি হলেন না ভোজপুরী শিল্পী। প্রার্থী ঘোষণার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই তিনি ভোটে দাঁড়াতে আপত্তি জানিয়েছেন। গতকালই দেশজুড়ে ১৯৫ প্রার্থীর নাম ঘোষণা করে গেরুয়া শিবির। সেই তালিকায় পশ্চিমবঙ্গে ছিল ২০ জন প্রার্থীর নাম। এই ২০টি কেন্দ্রের মধ্যে আসানসোল ছিল অন্যতম কেন্দ্র। যেখানে একসময় বাবুল সুপ্রিয় প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সেই জায়গায় ফের এক সঙ্গীত শিল্পীকে প্রার্থী করে বিজেপি। ভোজপুরী ওই শিল্পীর নাম পবন সিং।

কিন্তু তিনি শেষ অবধি বিজেপির সেই প্রস্তাবনা ফিরিয়ে দিলেন। আজ, রবিবার তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, ‘ভারতীয় জনতা পার্টির নেতৃত্বের প্রতি অগাধ শ্রদ্ধা রয়েছে আমার। দল আমাকে বিশ্বাস করে পশ্চিমবঙ্গের আসানসোল থেকে প্রার্থী করেছে। কিন্তু ব্যক্তিগত কারণে আমি আসানসোল থেকে ভোটে লড়তে পারছি না।’ এদিন ব্যক্তিগত কারণ দেখিয়ে পবনের প্রার্থীপদ থেকে সরে দাঁড়ানোয় জল্পনা শুরু হয়েছে। যদিও পবনের সিদ্ধান্তের বিষয়ে বিজেপির পক্ষ থেকে কিছুই জানা যায়নি।

কিন্তু কেন বিজেপি-র প্রার্থী পদ প্রত্যাহার করলেন পবন? রাজনৈতিক মহলের ধারণা, আসানসোলের প্রার্থী হিসাবে পবনের নাম ঘোষণার পর থেকেই ভোজপুরি এই শিল্পীকে নানারকম রাজনৈতিক আক্রমণের শিকার হতে হয়েছে। সরসারি আক্রমণ করতে শুরু করে তৃণমূলও। তাঁর ভোজপুরি গানে বাংলার মেয়েদের অসম্মান করেছেন বলে দাবি করে রাজ্যের শাসকদল। এক্স হ্যান্ডেলে ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এমনকী বিজেপির এক নেতাও পবনের প্রার্থী পদ নিয়ে প্রশ্ন তোলেন বলে সূত্রের দাবি। সেই বিষয়গুলি নজরে আসায় চিন্তিত পবন। আসানসোল থেকে আর ভোটে লড়তে চাইছেন না তিনি। রাজনৈতিক মহলের এমনটাই ধারণা।