নিউটাউনে যানজট এড়াতে দিতে হবে পার্কিং ফি

দ্য নিউটাউন স্কুলে সকাল ৮ টার আগে প্রায় ৫০ টি পুল কার বাচ্চাদের নামিয়ে দেয় । এবং অনেকগুলি গাড়ি বিকেল পর্যন্ত এই এলাকায় পার্ক করা থাকে ।

Written by SNS kolkata | July 9, 2022 6:15 pm

স্কুল ছুটি হলেই যানজট সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ। নিউটাউনেও ব্যাপক যানজট হচ্ছে। যেকারণে এনকেডিএ নিউ টাউনের স্কুলগুলির কাছে যানজট কমাতে গাড়িগুলির জন্য পার্কিং এলাকা চিহ্নিত করেছে।

যেসব পুলকার ও ব্যাক্তিগত গাড়িতে পড়ুয়ারা যাতায়াত করে , সেগুলি রাস্তায় পার্ক করা থাকে । যেকারণে ব্যাপক জ্যাম হয় রাস্তায়। অভিভাবকরা যে যেমন পারছে , স্কুলের সামনে গাড়ি দাঁড় করিয়ে রাখছে।

অনেকদিন ধরেই এই অভিযোগ পাচ্ছিল এনকেডিএ। এবার তাই স্কুলের কাছাকাছি পার্কিংয়ের জায়গা চিহ্নিত করা হয়েছে। যেখানে ব্যক্তিগত গাড়ি এবং পুল কার – সহ পড়ুয়াদের নিয়ে যাওয়ার যানবাহনগুলিকে পার্ক করতে হবে।

চেয়ারম্যান দেবাশিস সেন সংবাদমাধ্যমকে বলেছেন , ‘ তাঁরা অভিভাবকদের প্রথম ৩০ মিনিটের জন্য নির্ধারিত পার্কিং স্পেসে তাদের যানবাহন পার্ক করার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যদি কেউ এর চেয়ে বেশি সময় গাড়ি পার্ক করতে চায় , তবে তাদের পার্কিং ফি দিতে হবে। ‘

জানা গেছে , দ্য নিউটাউন স্কুলে সকাল ৮ টার আগে প্রায় ৫০ টি পুল কার বাচ্চাদের নামিয়ে দেয় । এবং অনেকগুলি গাড়ি বিকেল পর্যন্ত এই এলাকায় পার্ক করা থাকে ।