বিধিনিষেধ উঠতেই বিশাল যানজটে নাকাল সিমলা

গত ৩৬ ঘণ্টায় এ রাজ্যের রাজধানী ও দেশের অন্যতম শহর সিমলাতে বাইরে থেকে প্রায় ৫০০০ গাড়ি এসেছিল। এই সংখ্যা যতদিন যাবে আরও বাড়বে।

Written by SNS Shimla | June 15, 2021 4:03 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

হিমাচল প্রদেশ ঘােষণা করেছিল অন্য রাজ্য থেকে এ রাজ্যে এলে আর আরটি-পিসিআর পরীক্ষা আর বাধ্যতামূলক নয়। করােনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই এই ঘােষণা করেছিল হিমাচল প্রদেশ। 

হিমালয়ের কোলে অবস্থিত এই রাজ্যে বিভিন্ন রাজ্য থেকে বহু পর্যটক ঘুরতে আসছেন। আর এর ফলেই তৈরি হয়েছে বিশাল যানজট। এরফলে মানুষের দুর্ভোগ বাড়ছে। রবিবার উপচে পড়েছিল ভিড়।

গত ৩৬ ঘণ্টায় এ রাজ্যের রাজধানী ও দেশের অন্যতম শহর সিমলাতে বাইরে থেকে প্রায় ৫০০০ গাড়ি এসেছিল। এই সংখ্যা যতদিন যাবে আরও বাড়বে। তবে আরটি-পিসিআর টেস্ট করতে না হলেও হিমাচল প্রদেশে ঢুকতে গেলে কোভিড পাস নিতে হচ্ছে। মাস্ক পরার উপরও বিশেষ নজরদারি রয়েছে পুলিশের। দূরত্ববিধি বজায় রাখতে হচ্ছে। 

শুক্রবার থেকে শিথিল করা হয়েছে কার্ফু। যদিও বিকেল ৫ টা থেকে ভাের ৫ টা পর্যন্ত বেশ কিছু বিধিনিষেধ থাকছে। ৩৭০ জন করােনায় সংক্রমিত হয়েছেন। এখনও সাড়ে পাঁচ হাজারের কাছাকাছি সক্রিয় রােগী রয়েছে এ রাজ্যে। তা সত্ত্বেও কার্ফু উঠতেই এবং বিধিনিষেধ শিথিল হতেই সিমলাতে ঢল নেমেছে মানুষের।