মাটি চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু

একটি বৃহত্তর বাঁশগাছের গােড়া সহ বড় মাটির অংশের তলা থেকে মাটি কাটতে কাটতে পুরােপুরি ভেঙে পড়ে তিন শ্রমিকের উপর, দু’জন প্রাণে বাঁচলেও চাপা পড়ে যায় এক’জন।

Written by SNS West Midnapore | January 20, 2021 4:00 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

মঙ্গলবার সকাল ১০ টা নাগাদ ১০০ দিন প্রকল্পের কাজ করার সময় একটি বৃহত্তর বাঁশগাছের গােড়া সহ বড় মাটির অংশের তলা থেকে মাটি কাটতে কাটতে পুরােপুরি ভেঙে পড়ে তিন শ্রমিকের উপর, দু’জন কোনওরকম প্রাণে বাঁচেন, কিন্তু শম্ভু সিং নামে এক শ্রমিক চাপা পড়ে যান। তড়িঘড়ি তাকে মাটির নীচ থেকে বের করানাে সম্ভব হলেও তাকে বাঁচানাে যায়নি।

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা থানার অন্তর্গত লক্ষ্মীবাড়ি গ্রামে। ১০০ দিনের প্রকল্পের কাজ করতে গিয়ে মর্মান্তিক মৃত্যুর ঘটনা এই প্রথম ঘটল পিংলা ব্লক এলাকায়। এলাকাবাসীরা জানান, ১০০ দিন প্রকল্পে কাজ করতে গিয়ে অসতর্কতা অলম্বনের জন্য এই এত বড় দুর্ঘটনার শিকার হলেন এই শ্রমিক।

ওই ঘটনার ফলে এলাকায় শােকের ছায়া নেমে আসে, সেইসঙ্গে ওই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বিষয়টি পিংলা ব্লক প্রশাসনকে স্থানীয় বাসিন্দারা জানিয়েছে। খবর পেয়ে পিংলা থানার পুলিশ ঘটনাস্থল থেকে ওই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খড়গপুর। মহকুমা হাসপাতালের মর্গে পাঠায়।