এখনও আঁধারে এক লক্ষ গ্রাহক

আম্ফানের দিন থেকে আজ পর্যন্ত এক লক্ষ গ্রাহক বিদ্যুৎ পাচ্ছেন না। সিইএসসি নিশ্চিত করে বলতে পারছে না, ঠিক কবে পরিস্থিতি স্বাভাবিক হবে।

Written by SNS Kolkata | May 27, 2020 8:02 pm

আম্ফানে রাস্তায় উপড়ে পড়েছে গাছ। (File Photo: AFP)

আম্ফানের দিন থেকে আজ পর্যন্ত এক লক্ষ গ্রাহক বিদ্যুৎ পাচ্ছেন না। সিইএসসি নিশ্চিত করে বলতে পারছে না, ঠিক কবে পরিস্থিতি স্বাভাবিক হবে। আরও ঠিক কতদিন সময় লাগবে গ্রাহকদের বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিতে।

শনিবার সিইএসসি জানিয়েছিল, মঙ্গলবারের মধ্যে পরিষেবা সব স্বাভাস্কি হয়ে যাবে। সোমবার বলা হল বুধবার পর্যন্ত লাগবে। কিন্তু মঙ্গলবার নিশ্চিত করে আর দিনক্ষণ বলা সিইএসসি’র পক্ষে সম্ভব হল না।

এদিন বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিদ্যুৎ বণ্টন সংস্থার ভাইস প্রেসিডেন্ট (ডিস্ট্রিবিউশন) অভিজিৎ ঘোষ বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে ঠিক কতদিন সময় লাগবে সেই দিনক্ষণ বলা থেকে বিরত থাকলেন। আম্ফানের পর কলকাতার বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎবিহীন হয়ে পড়ে।

সাতদিন হতে চলল, এখনও বেহালার বেশ কিছু অংশ, টালিগঞ্জ, যাদবপুর, বজবজ, মহেশতলা, সন্তোষপুর, পর্ণশ্রী, রামগড় ও গড়িয়ার কিছু এলাকা বিদ্যুৎবিহীন। তার সঙ্গে রয়েছে প্রবল জলকষ্ট। অবরোধ চলছে বেশ কিছু জায়গায়। সিইএসসি’র গাড়ি ঢুকতেই উঠে যাচ্ছে অবরোধ।

এই বিষয়ে প্রশ্ন রাখা হয়েছিল অভিজিৎ বাবুর কাছে। জানতে চাওয়া হয়েছিল কবে সবকিছু স্বাভাবিক হবে। এ প্রসঙ্গে অভিজিৎবাবুর জবাব, ‘দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। মঙ্গলবারের মধ্যেই ৯৭ শতাংশ পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। দিনরাত দেড়শোটি দল কাজ করছে। কারণ বিদ্যুৎ পরিষেবা দিতে গেলে প্রথমে মাথায় রাখতে হয় সুরক্ষার কথা। আমরা গ্রাহকদের কাছ থেকে সহযোগিতা পেয়েছি। আম্ফানের প্রভাবে ক্ষয়ক্ষতির পরিমাণটা অনেক। সিইএসসি’র গ্রাহকের সংখ্যা ৩৩ লক্ষ। এক লক্ষ গ্রাহকের এখনও অসুবিধা হচ্ছে। কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়। আপনারা অনেক সহযোগিতা করেছেন, প্লিজ আর একটু সহযোগিতা করুন।’