মমতার জীবদ্দশায় এই রাজ্যে এনআরসি হবে, বিস্ফোরক দিলীপ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার পর এনআরসি সিদ্ধান্ত নিয়ে নিজেদের অবস্থান আরও স্পষ্ট করেছেন বিজেপি নেতারা।

Written by SNS Kolkata | September 13, 2019 3:11 pm

দিলীপ ঘােষ (File Photo: IANS)

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার পর এনআরসি সিদ্ধান্ত নিয়ে নিজেদের অবস্থান আরও স্পষ্ট করেছেন বিজেপি নেতারা। মমতা বন্দ্যোপাধ্যায় জীবিত থাকাকালীন এনআরসি হবে এবং ঘাড় ধাক্কা দিয়ে বিদেশিদের বার করে দেওয়া হবে, এদিন এমনটাই দাবি করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষ।

রাজ্যে এনআরসি-র বিরােধিতায় বৃহস্পতিবার শহরে পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে জানান, ২ কোটি তাে দূর, দুজনের গায়ে হাত দিয়ে দেখাক। এদিকে মুখ্যমন্ত্রীর পাল্টা এনআরসির পক্ষে সুর চড়িয়েছেন দিলীপ ঘােষও। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে তিনি জানান, আমরা কাউকে তাড়াতে চাইছি না। কিন্তু এই রাজ্যে ২ কোটি অনুপ্রবেশকারী ঢুকেছে। তারা জম্মু কাশ্মীর পর্যন্তও চলে গেছে বলে দাবি দিলীপবাবুর।

মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করে তিনি জানান, উনি ৩৭০ ধারা বিলুপ্তি, তিন তালাক, জিএসটি, নােটবন্দির বিরােধিতা করেছিলেন। কিন্তু সেগুলির বাস্তবায়ন করে দেখিয়েছে বিজেপি। এই রাজ্যে এনআরসি হবে এবং মমতা বন্দ্যোপাধ্যায় তা দেখতে পাবেন বলে জানান দিলীপ।

তিনি আরও বলেন, বিদেশিদের গলা ধাক্কা দিয়ে বার করব। তবে শুধু এনআরসি প্রসঙ্গ নয়, এদিন বউবাজার বিপর্যয় নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়কে তােপ দাগেন রাজ্য বিজেপি সভাপতি। তিনি বলেন, বউবাজারের ঘটনাটি দুঃখজনক। বাড়ি হারানাের শােকে দুজনের মৃত্যু হয়েছে। এই ঘটনার দায় মুখ্যমন্ত্রীকে নিতে হবে বলেও দাবি করেন তিনি।শুধু তাই নয়, রাজ্য সরকারের জন্যই মেট্রোর কাজে নকশা বদল করা হয়েছে, বিস্ফোরক মন্তব্য করেন দিলীপ ঘােষ।

এদিকে শহরের বেশ কয়েকটি দুর্গাপুজো উদ্বোধনে শহরে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং কার্যকরী সভাপতি জেপি নাড্ডা, শােনা যাচ্ছে এমনটাই। বিষয়টি নিয়ে বলতে গিয়ে দিলীপ ঘােষ জানান, এই কেন্দ্রীয় নেতাদের রাজ্যে আসার সম্ভাবনা রয়েছে। তবে কোন কোন পুজো তাঁরা উদ্বোধন করবেন, তা এখনও সুনির্দিষ্ট করা হয়নি।

এছাড়াও রাজ্যে এসে তর্পণ করতেও দেখা যেতে পারে অমিত শাহকে। দিলীপ ঘােষের কথায়, বিগত দিনে রাজ্যে ৮০ জন বিজেপি কর্মী মারা গিয়েছেন, তাদের আত্মার শান্তির জন্য তর্পণ করার প্রস্তাব দেওয়া হয়েছে অমিত শাহকে। কিন্তু এখনও পর্যন্ত এই কর্মসূচি নিয়ে নিজের সিদ্ধান্ত জানাননি বিজেপির সর্বভারতীয় সভাপতি।