মুকুলের নিরাপত্তা প্রত্যাহার আর্জি মানলাে স্বরাষ্ট্রমন্ত্রক

ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে। অর্থাৎ বাংলার রাজনীতিতে চাণক্য হিসাবে পরিচিত মুকুল রায় বিজেপি ছেড়ে তাঁর পুরাতন দল তৃণমূল কংগ্রেসে ফিরে এসেছেন।

Written by SNS Kolkata | June 19, 2021 4:58 pm

মুকুল রায় (Photo: IANS)

গত শুক্রবার ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে। অর্থাৎ বাংলার রাজনীতিতে চাণক্য হিসাবে পরিচিত মুকুল রায় বিজেপি ছেড়ে তাঁর পুরাতন দল তৃণমূল কংগ্রেসে ফিরে এসেছেন।

তারপরের দিনই রাজ্য সরকারের তরফে মুকুল রায়কে দেওয়া হয় জেড ক্যাটাগরির নিরাপত্তা এবং মুকুল পুত্র শুভ্রাংশু রায়’কে দেওয়া হয় ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা।

দলবদলের মধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে মুকুল রায় তার কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহারের চিঠি পাঠিয়েছিলেন। আজ সেই আর্জি মেনে নিল কেন্দ্রীয় সরকার অর্থাৎ কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী তুলে নেওয়া হলাে মুকুল রায়ের উপর।

গত ২০১৬ সালে নারদা দুর্নীতি মামলায় অভিযুক্ত মুকুল রায় দলবদল করে বিজেপিতে যােগদান করে ছিলেন। বিজেপি তাঁকে সর্বভারতীয় সহ সভাপতি পদে আসীন করে। তবে এই পদটি আলংকারিক পদ, যার গুরত্ব নেই সেভাবে।

পাশাপাশি একুশে বিধানসভা নির্বাচনে নদীয়ায় কৃষ্ণনগরে গেরুয়া প্রার্থী হিসেবে দাঁড় করানাে হয়। যদিও তিনি জিতেছেন ভােটযুদ্ধে।

তবে একুশে বিধানসভা ভােটে ফ্রি হ্যান্ড’না পাওয়া এবং বিজেপির উগ্র ধর্মীয় মেরুকরণ মুকুল রায়কে পুনরায় তাঁর পুরাতন দল তৃণমূল কংগ্রেসের কাছে টেনে নিয়ে যায় বলে মনে করছে ওয়াকিবহাল মহল।