তৃণমূলে যােগ দিলেন মুকুল-শ্যালক সৃজন

বুধবার তৃণমূল ভবনে এসে বিজেপি ছেড়ে তৃণমূলে যােগ দিলেন মুকুল রায়ের শ্যালক সৃজন রায়। তাঁকে দলে স্বাগত জানান রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু।

Written by SNS Kolkata | February 4, 2021 3:06 pm

তৃণমূল (File Photo: IANS)

বুধবার তৃণমূল ভবনে এসে বিজেপি ছেড়ে তৃণমূলে যােগ দিলেন মুকুল রায়ের শ্যালক সৃজন রায়। তাঁকে দলে স্বাগত জানান রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। বছরখানেক আগে সৃজন রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দেন। 

দলে ফিরে আসার প্রসঙ্গে সৃজন বলেন, ‘পরিবারে অশান্তি হয়। বড় ভাইয়ের সঙ্গে ছােট ভাইয়ের অশান্তি হয়। তাতে কিছু দিনের জন্য কোনও এক ভাই পরিবারের বাইরে থাকে আবার মনােমালিন্য মিটে গেলে সবাই ঘরে ফিরে আসে। আমার সঙ্গেও তা হয়েছিল।’ 

বিজেপি ছাড়ার বিষয়ে সৃজন বলেন, ‘বিজেপি করা যাবেনা। ভারতবর্ষ একটা এত বড় দেশ। এখানে নানা মত, নানা পথ। ধর্মের রাজনীতি ভারতে প্রতিষ্ঠিত করা যাবে না। কারণ, দেশের সংবিধানই ধর্মনিরপেক্ষতার উপর দাঁড়িয়ে।’ 

তৃণমূলে ফিরে এলেও মুকুলের সঙ্গে পারিবারিক সম্পর্কে কোনও প্রভাব পড়বে না বলে দাবি করেন সৃজন। দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার সময় রাজ্য সরকারের বিরুদ্ধে মিথ্যে মামলায় ফাঁসানাের অভিযােগ তুলেছিলেন সৃজন। যদিও এমন কোনও মন্তব্য করেননি বলে এদিন দাবি করেন তিনি। 

তিনি বলেন ‘আমি এমন কোনও মন্তব্য করেছি বলে ভিডিয়াে দেখান! তা হলে রাজনীতি ছেড়ে দেব। 

প্রসঙ্গত, রেলে চাকরি পাইয়ে দেওয়ার নামে ২ কোটি টাকার প্রতারণায় অভিযুক্ত সৃজন। মুকুল রেলমন্ত্রী থাকাকালীনই ৫০-৬০ জনের কাছ থেকে তিনি ওই টাকা তুলেছিলেন বলে অভিযােগ। সেই মামলায় ২০১৮ সালে তাঁকে গ্রেফতারও করেছিল রাজ্য পুলিশ। প্রায় ১ বছর জেলে থাকতে হয় তাঁকে। পরে জামিনে ছাড়া পেয়ে যদিও সমস্ত অভিযোগই অস্বীকার করেন তিনি। তার পর বিজেপি-তে যােগ দিয়েছিলেন।