তারকেশ্বরে আসছেন মােদি 

ভােট বাংলায় এবার বাবা তাকনাথের শরণ নিতে চলেছেন মােদি। প্রচার করবেন দলের ‘বিদ্বজ্জন’ প্রার্থী স্বপন দাশগুপ্তের জন্য।

Written by SNS Kolkata | March 30, 2021 2:15 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS/BJP)

তারকেশ্বরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। ৩ এপ্রিল সেখানে সভা করবেন তিনি। হিন্দু বিশ্বাস মতে শ্রাবণের মতাে চৈত্রও শিবের মাস। গােটা মাস জুড়ে বাংলায় চলে শিব আরাধনা। বিশেষ করে হুগলি ও আশপাশের জেলার মানুষের ভিড় জমে তারকেশ্বরে। ভােট বাংলায় এবার বাবা তাকনাথের শরণ নিতে চলেছেন মােদি। প্রচার করবেন দলের ‘বিদ্বজ্জন’ প্রার্থী স্বপন দাশগুপ্তের জন্য। সেই সঙ্গে তারকেশ্বর মন্দিরে গিয়ে শিবের মাথায় জল ঢালতে পারেন তিনি। দর্শন করতে পারেন দুধপুকুর। যদিও প্রধানমন্ত্রীর এই কর্মসূচি এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি। 

দ্বিতীয় দফার ভােট ১ এপ্রিল। ওই দফার ৩০ আসনের মধ্যে রয়েছে নন্দীগ্রাম। বিজেপি সূত্রে খবর, এখনও পর্যন্ত যা ঠিক আছে, তাতে ওই দিন মােদি থাকবেন বাংলায়। দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা এবং হাওড়ার উলুবেড়িয়ায় সভা করার কথা মােদির। একদিন বাদ দিয়ে ফের ৩ তারিখ রাজ্যে আসবেন তিনি। সেই সফরে আপাতত একটি সভাই ঠিক রয়েছে। সেটি হবে হুগলির তারকেশ্বরে। এই আসনে বিজেপি প্রার্থী ‘পদ্মভূষণ’ স্বপন সদ্যই রাজ্যসভা সদস্যের পদ ছেড়েছেন। 

বাম জমানায় বরাবর মার্ক্সবাদী ফরওয়ার্ড ব্লকের হাতে ছিল এই আসন। কিন্তু ২০১১ ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই আসনে জয় পান তৃণমূলের রচপাল সিংহ। প্রাক্তন আইপিএস কর্তা এবার টিকিট পাননি। তার জায়গায় প্রার্থী হয়েছেন রমেন্দু সিংহ রায়। এই আসনটি আরামবাগ লোকসভা এলাকার মধ্যে পড়ে। 

গত লোকসভা নির্বাচনে বিজেপি মাত্র ১,১৪২ ভােটের ব্যবধানে তৃণমূলের অপরূপা পােদ্দারের কাছে পরাজিত হয়েছিল আরামবাগে। গেরুয়া শিবির সূত্রে খবর, তৃতীয় ও চতুর্থ দফার ভােটগ্রহণের আগে মােদি আরও একটি সভা করতে পারেন এই জেলায়। সেই সঙ্গে অমিত শাহ, জে পি নাড্ডা এবং যােগী আদিত্যনাথের একাধিক সভা ও রােড শাে হবে হুগলিতে।