বাংলায় ২০ টি সভা মােদির

এবারের বিধানসভা নির্বাচনে বাংলায় মুলত দুই প্রধান প্রতিপক্ষ তৃণমূল ও বিজেপি। ‘পরিবর্তনের পরিবর্তন এনে সােনার বাংলা গড়ার ডাক দিয়েছেন মােদি-শাহরা।

Written by SNS Kolkata | March 3, 2021 12:19 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: IANS)

এবারের বিধানসভা নির্বাচনে বাংলায় মুলত দুই প্রধান প্রতিপক্ষ তৃণমূল ও বিজেপি। ‘পরিবর্তনের পরিবর্তন এনে সােনার বাংলা গড়ার ডাক দিয়েছেন মােদি-শাহরা। এই আবহে বাংলাজুড়ে মােদির ২০ টি সভা করার যে সিদ্ধান্ত নেওয়া হল, তা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে পর্যবেক্ষক মহলের একাংশ।

উল্লেখ্য ,একুশের ভােটযুদ্ধে’ আসল পরিবর্তন আসবে বলে সােচ্চার হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। সেই লক্ষ্য পূরণে বাংলায় মােদির ঘনঘন সফর নজর কেড়েছে। আগামী রবিবারই ব্রিগেড সভা মােদীর। তবে শুধু ব্রিগেডই নয়, ভােটের বাংলায় ২০ টি সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

বাংলায় বিজেপি নেতাদের দাবি পূরণ করেই রাজ্যে ২০ টি সভা করছেন মােদি, এমনটাই জানা যাচ্ছে। সূত্রের খবর, এমনভাবে সভার পরিকল্পনা করা হচ্ছে, যাতে ২৩ টি জেলাতেই যেতে পারেন নমাে। ভােটমুখী রাজ্যে প্রধানমন্ত্রীর সভার চাহিদা রয়েছে। তবে এবার পশ্চিমবঙ্গ ও অসমকেই পাখির চোখ করা হচ্ছে।

বাংলায় ২০ টি সভার পাশাপাশি অসমেও ছ’টি সভা করবেন মােদি। এদিকে, মঙ্গলবার ব্রিগেড পরিদর্শনে আসেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, স্বপন দাশগুপ্তরা। মােদীর ব্রিগেডকে ‘ঐতিহাসিক’ করার কি দিয়েছে পদ্মশিবির।

অন্যদিকে, ভােটের রণকৌশল নিয়ে বুধবার বৈঠকে বসছে বিজেপি। কোর কমিটির বৈঠকে থাকবেন অমিত শাহ, জে পি নাড্ডা। ভােটের রণকৌশল নির্ধারণের পাশাপাশি প্রার্থীতালিকা নিয়েও আলােচনা হতে পারে বলে খবর।

সােমবারই ভূপেন্দ্র যাদরে উপস্থিতিতে কলকাতার এক পাঁচতারা হােটেলে বৈঠকে বসে গেরুয়াশিবির। সেখানেও প্রার্থীতালিকা নিয়ে আলােচনা হয়েছে বলে খবর।