কলকাতার পুজো দেখতে পাবেন না অনেক তৃণমূল নেতা, মন্তব্য দিলীপের

পুজোয় অধিকাংশ তৃণমূল নেতা কোথায় থাকবেন, তা জানিয়ে দিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘােষ।

Written by SNS Kolkata | August 30, 2019 6:47 pm

দিলীপ ঘােষ (File Photo: IANS)

পুজোয় অধিকাংশ তৃণমূল নেতা কোথায় থাকবেন, তা জানিয়ে দিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘােষ। বৃহস্পতিবার সাংবাদিকদের মুখােমুখি হয়ে তিনি জানান, তৃণমুলের অনেক নেতা এবার পুজোয় শিলং, ভুবনেশ্বর, কটকে থাকবেন। এই নেতারা কলকাতার পুজো দেখতে পারবেন না বলেও মন্তব্য করেন দিলীপবাবু। একই সঙ্গে এই বছর পুজো উদ্বোধনে সক্রিয় ভূমিকায় দেখা যাবে বিজেপি নেতাদের, এমনটাও মন্তব্য করেন তিনি।

এদিকে পুজোর আগেই নারদাকাণ্ডের তদন্তে গতি এনেছে সিবিআই। সম্প্রতি এই বিষয়ে প্রায় দুই ঘন্টা মুকুল রায়কে জেরা করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গােয়েন্দারা। এছাড়াও এই কাণ্ডে তলব করা হয়েছে তৃণমূল সাংসদ অপরূপা পােদ্দার এবং কলকাতার প্রাক্তন মেয়র তথা সদ্য বিজেপিতে যােগদেওয়া শােভন চট্টোপাধ্যায়কেও।

এদিকে সিবিআইকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে কেন্দ্রীয় সরকার এই অভিযােগ তুলেছেন তৃণমূল নেতৃত্ব। স্বাভাবিকভাবেই এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘােষের মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

বৃহস্পতিবার দিলীপ ঘােষ জানান, এই বছর বিভিন্ন পুজো কমিটির তরফে উদ্বোধনের জন্য রাজ্য নেতাদের পাশাপাশি অনুরােধ করা হয়েছে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং সর্বভারতীয় কার্যকরী সভাপতি জে পি নাড়াকেও। তবে তারা আদৌ পুজোতে আসবেন কিনা সেই বিষয়ে এখনই মুখ খুলতে নারাজ রাজ্য নেতৃত্ব।

পুজো উদ্বোধন সংক্রান্ত বিষয়গুলি তত্ত্বাবধানের দায়িত্ব দেওয়া হয়েছে দলীয় নেতা তুষারকান্তি ঘােষের ওপর। দিলীপ ঘােষ এও জানিয়েছেন, এই বছর পুজোয় বিজেপির বহু নেতাকে পুজো উদ্বোধনে দেখা যাবে রাজনৈতিক বিশেষজ্ঞদের কথায়, পুজোর উদ্বোধন জনসংযােগের একটি অন্যতম পথ। বিধানসভা নির্বাচনের আগে তাই এই সুযােগ হাতছাড়া করতে নারাজ গেরুয়া শিবির। 

পাশাপাশি এদিন তৃণমূল ও বামেদের কড়া ভাষায় আক্রমণ করেন দিলীপ ঘােষ। তিনি জানান, রাজ্যে সিপিএম মুছে গিয়েছিল। কিন্তু বর্তমানে শাসক দলের মদতে ফের বামেদের একাধিক দলীয় কার্যালয়ের তালা খােলা হয়েছে। পাশাপাশি জ্যোতি বসু রিসার্চ সেন্টারকে রাজ্য সরকারের জমি দেওয়ার সিদ্ধান্তের সমালােচনা করে দিলীপবাবু বলেন, এই সিদ্ধান্ত নিতে কেন এত দেরি করল রাজ্য সরকার? বিজেপিকে ঠেকাতে সিপিএমকে বাঁচিয়ে রাখতে চাইছে তৃণমূল, এমনটাও অভিযােগ তােলেন তিনি শুধু তাই নয়, শ্যামাপ্রসাদ মুখার্জি ফাউন্ডেশন ও রিসার্চ সেন্টারের পক্ষ থেকে শীঘ্রই শ্যামাপ্রসাদ মুখার্জীকে নিয়ে গবেষণা কেন্দ্র তৈরি করার জন্য রাজ্য সরকারের কাছে জমি চেয়ে আবেদন করা হবে বলেও জানান দিলীপবাবু।

উল্লেখ্য, বুধবার দিলীপ ঘােষের সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতে যান তৃণমূল বিধায়ক দেবশ্রী রায়। প্রসঙ্গত শােভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বিজেপিতে যােগ দেওয়ার দিনেই দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়েছিলেন এই বিধায়ক। তখন থেকেই তাঁর বিজেপিতে যােগ দেওয়া নিয়ে জল্পনা শুরু হয়। হঠাৎ করে তিনি রাজ্য বিজেপি সভাপতির সঙ্গে দেখা করতে যাওয়ায় সেই জল্পনা আরও জোরাল হয়। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে দিলীপ ঘােষ জানান, দেবশ্রী রায় আসবেন বলে জানান ছিল না তবে এই তৃণমূল বিধায়কের বিজেপিতে যােগদানের বিষয়ে নেতৃবৃন্দের সঙ্গে কথা বলবেন, এমনটাও জানিয়েছেন তিনি।

এদিকে বুধবার রাত্রে শােভন চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়ে বৈঠক করেন রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক অরবিন্দ মেনন। সূত্রের খবর, বিজেপিতে যােগ দেওয়ার পর পর্যাপ্ত গুরুত্ব পাচ্ছেন না বলে ক্ষোভ প্রকাশ করেছিলেন শােভনবাবু। বুধবার এই সংক্রান্ত বিষয় এবং দলে আসার পর এই নেতাকে কি দায়িত্ব দেওয়া হবে তা নিয়েও আলােচনা হয় বলে জানা গেছে।