পুজোয় অভাবীদের শাড়ি দেবে মমতার সরকার

মারণ ভাইরাস করােনা আবহে গত দু বছর আর্থিক নিরাপত্তাহীনতায় গরীব পরিবারগুলি। ঠিক এইরকম পরিস্থিতিতে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজাতে শাড়ি পাবে অভাবীরা।

Written by SNS Kolkata | September 27, 2021 7:00 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

মারণ ভাইরাস করােনা আবহে গত দু বছর আর্থিক নিরাপত্তাহীনতায় গরীব পরিবারগুলি। ঠিক এইরকম পরিস্থিতিতে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজাতে শাড়ি পাবে অভাবীরা। রাজ্যের তরফে অভাবীদের হাতে শাড়ি তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর নাম দেওয়া হয়েছে, পুজোয় দিদির উপহার। পুজোর মরশুমে নতুন পােশাক না হওয়ায় মন খারাপ না হয়, সেই কারণেই এই বিশেষ উদ্যোগ।

জানা গেছে, রাজ্যের প্রতিটি ব্লকের অভাবী পরিবারের মহিলাদের হাতে তুলে দেওয়া হবে এই শাড়ি। সম্পূর্ণ ক্লিামুল্যে এই শাড়ি পাবেন মহিলারা। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তে খুশি মহিলারা। ক্ষমতায় আসার পর থেকেই মহিলাদের জন্য একাধিক প্রকল্প এনেছে মমতা সরকার। তার মধ্যে রয়েছে কন্যাশ্রী, রূপশ্রীর মতাে নানা প্রকল্প।

এছাড়া একুশের বিধানসভার নির্বাচনের আগে মহিলাদের জন্য ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প চালু করেছেন রাজ্যের বহু মানুষ ইতিমধ্যেই ওই প্রকল্পের সুবিধা পেতে আবেদন করেছেন। এতে মহিলারা মাসে পাবেন ৫০০ টাকা। তফসিলি মহিলারা প্রতি মাসে পাবেন ১০০০ টাকা। এরপর পুজোর শাড়ি আসছে দিদির তরফে তবে সেটা