শীতলকুচিতে ফের ভােট ১৭ই, আহতদের দেখতে আজ হাসপাতালে যাবেন মমতা

শীতলকুচির ৪ জনের মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি।স্থগিত করে দেওয়া হয় এই বুথের ভােট।১৭ই এপ্রিল পঞ্চম দফার নির্বাচনের দিন ঐ কেন্দ্রেও ভােট হবে।

Written by SNS Kolkata | April 14, 2021 2:15 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

শীতলকুচিতে চার জনের মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। স্থগিত করে দেওয়া হয় এই বুথের ভােট। সূত্র মারফত জানা যাচ্ছে আগামী ১৭ এপ্রিল শনিবার পঞ্চম দফার নির্বাচনের দিন এই কেন্দ্রেও ভােট হবে।

এদিকে, কঠোর পদক্ষেপ গ্রহণ করছে কমিশন। বুথে গন্ডগােল হলে তা ঠেকাতে সেইসঙ্গে আত্মরক্ষার্থে প্রয়ােজনীয় সমস্ত পদক্ষেপ নিতে পারে কেন্দ্রীয় বাহিনী। ফলে গুলি চালানাের মতাে পরিস্থিতি তৈরি হলে সেই পদক্ষেপও নিতে পারে বাহিনী। এমনটাই জানা যাচ্ছে।

এদিকে, নিষেধাজ্ঞা উঠতেই আজ সকালে শীতলকুচির আহতদের দেখতে। মাথাভাঙা যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ এপ্রিল চতুর্থ দফা ভােটের দিন শীতলখুচির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মারা যান চার জন যুবক, আহত হন আরও তিনজন।

ঘটনার পরই মমতা ঘােষণা করেন, পরদিন সকালেই শীতলখুচিতে গিয়ে নিহত পরিবারবর্গের সঙ্গে সাক্ষাৎ করবেন। কিন্তু রাতে নির্বাচন কমিশন। নির্দেশ দিয়ে জানিয়ে দেয় , আগামী ৭২ ঘণ্টা কোনও রাজনৈতিক দলের নেতারা কোচবিহারে যেতে পারবেন না।

তারপরেই ক্ষোভ প্রকাশ করে মমতা জানিয়েছেন, ৭২ ঘণ্টার মেয়াদ শেষ হলেই তিনি যাবেন শীতলকুচির নিহতদের পরিবারবর্গ ও আহতলের সঙ্গে দেখা করতে। তার আগে রবিবারই ভিডিও কনফারেন্স এর মাধ্যমে নিহতদের আত্মীয় পরিজনদের সঙ্গে কথা বলেন।

সেখানেও বলেন, নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতেই তিনি শীতলখুচি যাবেন। সেখানে এখনও ওই ঘটনায় আহত তিনজন ভর্তি রয়েছেন। মূলত তাঁদের সঙ্গেই হাসপাতালে দেখা করবেন মুখ্যমন্ত্রী।

মাথাভাঙা হাসপাতালে দেখা করার পর প্রচারে যাবেন মমতা। থেকে হেলিকপ্টরে যাবেন জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিতালি রায়ের সমর্থনে আয়ােজিত প্রচারসভায়, এরপর জলপাইগুড়ি বিধানসভায় তৃণমূল প্রার্থী প্রদীপকুমার বর্মণের প্রচারে। সেখান থেকেই আসবেন ডাবগ্রাম ফুলবাড়ি এলাকায়।

রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব এই আসনে ফের প্রার্থী হয়েছেন। তাঁর সমর্থনে জনসভা করবেন, তারপর দার্জিলিং-এর মাটিগাড়া নকশালবাড়িতে তৃণমূল প্রার্থী রাজেন সুনদাসের সমর্থন জনসভার কর্মসূচি রয়েছে। মমতা সেখান থেকেই বাগডােগরা বিমানবন্দর হয়ে আসবেন মলন বিমানবন্দরে। হেলিকপ্টারে যাবেন নদিয়া জেলার হরিণঘাটায়।