ব্রিগেডে ফের আরও একবার নিজেকে প্ৰমাণ করলেন মমতা

Written by SNS March 10, 2024 2:17 pm

কলকাতা, ১০ মার্চ: আজ রবিবার ব্রিগেড সমাবেশে ব্যাপক জনসমাবেশ। কাতারে কাতারে মানুষের ভিড়। এই সভার মাধ্যমে নিজের জন সমর্থনকে আরও একবার প্রমাণ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের আগে এই সমাবেশে মানুষের জমায়েতই ছিল তৃণমূলের কাছে বড় চ্যালেঞ্জ। তিনি বুঝিয়ে দিলেন, বিরোধীদের নানা বিতর্কের মধ্যেও বাংলার মানুষ তারই পাশে রয়েছেন।

আজ সভার শুরুতে অন্যান্য নেতাদের পাশাপাশি উল্লেখযোগ্য বক্তব্য রাখেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক তাঁর বক্তব্যের পর একটি ভিডিও প্রদর্শনী করেন। সেখানে বিভিন্ন তথ্যমূলক ভিডিওটি প্রদর্শন করে বিজেপি-র বিভিন্ন অনাচারের দৃশ্য তুলে ধরেন। উঠে আসে কেন্দ্রীয় বঞ্চনার প্রসঙ্গ। সুকান্ত ও শুভেন্দুদের নির্দেশে কেন্দ্রীয় প্রকল্পের টাকা আটকানোর অভিযোগের কথা তুলে ধরা হয়। এরপর মমতা তাঁর বক্তব্যে কেন্দ্রীয় বঞ্চনা সহ রাজ্যের বিজয়ী ১৮ জন বিজেপি সাংসদের গত পাঁচ বছরে কাজের খতিয়ান নিয়েও প্রশ্ন তোলেন। তিনি প্রশ্ন করেন, মানুষ এই ১৮ জন সাংসদ গত পাঁচ বছরেবাংলার মানুষের জন্য কী করেছেন?

এদিকে আজ মমতা ভাষণের শুরুতে একটি বিশেষ ঘোষণা করে জানিয়ে দিলেন, ভাষণের শেষে রাজ্যের ৪২টি লোকসভার আসনে তৃণমূলের ৪২ জন প্রার্থীকে নিয়ে তিনি রাম্পে হাঁটবেন। উল্লেখ্য, এবার তৃণমূলের ব্রিগেড সমাবেশের মঞ্চ বিশেষভাবে তৈরি করা হয়। মঞ্চের সামনেই রয়েছে প্লাস চিহ্নের আকারে একটি রাম্প। যেখানে অভিষেক বক্তব্য রাখার সময় পায়চারি করেন। এরপর মমতা বক্তৃতার শেষে ৪২ জন প্রার্থীকে নিয়ে রাম্পে হেঁটে ব্রিগেডের বিভিন্ন প্রান্তের জনতার সামনাসামনি হন।