চার দিনের সফরে ২৬ জুলাই দিল্লি যাচ্ছেন মমতা

আগামী ২৬ জুলাই দিল্লি যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর ছিল, জুলাই মাসের শেষ সপ্তাহে দিল্লি সফরে যেতে পারেন তিনি।

Written by SNS Kolkata | July 19, 2021 12:08 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

আগামী ২৬ জুলাই দিল্লি যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর ছিল, জুলাই মাসের শেষ সপ্তাহে দিল্লি সফরে যেতে পারেন তিনি। কিন্তু সেই সময় দিনক্ষণ জানা যায়নি।

কিন্তু তৃণমূলের সংসদীয় দল সূত্রে খবর, চলতি মাসের ২৬ তারিখ দিল্লি যেতে পারেন মমতা। ওই দিন বিকেল তিনটের বিমানে কলকাতা থেকে দিল্লি রওনা হতে পারেন তিনি। ২৭, ২৮ ও ২৯ তারিখ দিল্লিতেই থাকতে পারেন মুখ্যমন্ত্রী। নিজের যাবতীয় কর্মসূচি সেরে ৩০ তারিখ রাজধানী থেকে কলকাতায় ফিরতে পারেন তিনি।

সূত্রের খবর, এ বারের সফরে সময় পেলে বাংলার মুখ্যমন্ত্রী রাষ্ট্রপতি রামনাথ কোবিদ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে দেখা করনে। সাক্ষাৎ করতে পারেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাধির সঙ্গেও। এছাড়াও, শরদ পওয়ার, অরবিন্দ কেজরিওয়াল, অখিলেশ যাদব-সহ একঝাঁক বিজেপি বিরােধী নেতার সঙ্গেও সাক্ষাৎ করতে পারেন তিনি।

সফরের একদিন সংসদের সেন্ট্রাল হলে যাবেন মমতা। মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে সংসদের অধিবেশন চলাকালীন যখনই দিল্লিতে যান, তখনই সংসদেও যান তিনি।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপি-কে ধরাশায়ী করে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা। মােদি-শাহ সহ সর্বভারতীয় বিজেপি-র বাংলা দখলের প্রয়াসকে রুখে দিয়ে ২০২৪ সালের লােকসভা ভােটের অন্যতম মুখ হয়েছে উঠেছেন বাংলার মুখ্যমন্ত্রী।

রাজনীতির বিশেষজ্ঞদের ধারণা, এই দিল্লি সফর থেকেই ২০২৪-এর ভােটের সলতে পাকানাের কাজ শুরু করতে পানে মমতা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক বৈঠকে মমতা বলেছিলেন, ‘প্রতি বছর সংসদের অধিবেশন শুরু হলে আমি এক বার দিল্লি যাই। কোভিড পরিস্থিতির কারণে এবার ভােটে জেতার পরে যাওয়া হয়নি। এক বার দিল্লি যাব। তবে, কবে যাব সেটা এখনও ঠিক করিনি।’ এর পরেই তিনি বলেছিলেন, ‘এবার গিয়ে সময় পেলে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব।’