বাংলায় কমল করােনা সংক্রমণ, মৃত্যুশূন্য ১৭ জেলা

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা একলাফে অনেকটাই কমল।স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা যাচ্ছে, একদিনে রাজ্যে নতুন করে করােনায় আক্রান্ত হয়েছেন ৫০২ জন।

Written by SNS Kolkata | August 17, 2021 8:30 pm

প্রতীকী ছবি (Photo by SAM PANTHAKY / AFP)

রাজ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা একলাফে অনেকটাই কমল। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা যাচ্ছে, একদিনে রাজ্যে নতুন করে করােনায় আক্রান্ত হয়েছেন ৫০২ জন।

সংক্রমণের পাশাপাশি মৃতের সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ভাইরাসে মৃত্যু হয়েছে ৯ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ৬৯১ জন। রাজ্যে সুস্থতার হার ৯৮.১৭ শতাংশ। রাজ্যে মােট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৩৯ হাজার ৬৫। মােট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১০ হাজার ৯২১।

মােট মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৩১২। এই মুহূর্তে বাংলায় অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯ হাজার ৮৩২। রাজ্যে ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় করােনায় প্রাণহানি হয়েছে। কলকাতায় একজনের মৃত্যু হয়েছে, দক্ষিণ ২৪ পরগনায় ২ জনের মৃত্যু হয়েছে, হাওড়ায় মৃত ২ জন, হুগলিতে ২ জনের মৃত্যু, কালিম্পঙে মৃত এক, দার্জিলিঙে একজনের মৃত্যু হয়েছে।

কলকাতায় একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ জন। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮১ জন। দার্জিলিঙে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৯ জন। পাশাপাশি দেশেও করােনা সংক্রমণ নিম্নমুখী।

একদিনে দেশে নতুন করে করােনায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯৩৭ জন। যা গতকালের তুলনায় ৮৭ শতাংশ কম। গত ২৪ ঘণ্টায় করােনায় মৃত্যু হয়েছে ৪১৭ জনের। করােনাকে হারিয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৯০৯ জন।

এমন্দ্রে ডিরেক্টর রণদীপ গুলেরিয়া বলেছেন, “আমি সকলকে এটা বােঝাতে চাই যে দেশ থেকে করােনার দ্বিতীয় ঢেউ এখনও চলে যায়নি। প্রতিদিন ৪০ হাজারের বেশি মানুষ করােনায় আক্রান্ত হচ্ছেন।

ফলে বর্তমানে সকলেরই করােনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলা উচিত। যদি আমরা নির্দিষ্ট নিয়মবিধি মেনে চলি সেক্ষেত্রে করােনার আরেকটি ঢেউ আসবে না।”