আজ রাজ্যপালের ডাকা বৈঠকে বিধায়কদের উপস্থিতি অনিশ্চিত

গণপিটুনি বিল এবং তফশিলি জাতি-উপজাতি কমিশন বিল নিয়ে তথ্য জানতে এবং প্রকাশ্যে আলােচনা করতে আজ রাজভবনে বৈঠক ডেকেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

Written by SNS Kolkata | January 17, 2020 2:08 pm

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। (File Photo: IANS)

গণপিটুনি বিল এবং তফশিলি জাতি-উপজাতি কমিশন বিল নিয়ে তথ্য জানতে এবং প্রকাশ্যে আলােচনা করতে আজ রাজভবনে বৈঠক ডেকেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় । শাসকদলের শীর্ষনেতা হিসেবে ওই বৈঠকে ডাকা হয়েছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। তবে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানাে হয়েছে পূর্বনির্ধারিত অনুষ্ঠান থাকায় আজকের বৈঠকে হাজির থাকতে পারছেন না।

অন্যদিকে বাম-কংগ্রেস’এর তরফে আগেই জানানাে হয়েছিল ১৭ তারিখে রাজভবনের বৈঠকে হাজির থাকতে পারছেন না তারা। যার ফলে রাজভবনে বিধায়কদের নিয়ে আজকের সর্বদলীয় বৈঠক নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

আজকের বৈঠকে বাম দলের শরিকরাও হাজির থাকতে পারছেন না বলে জানিয়েছেন। বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী আগেই আবেদন করেছিলেন, বিকল্প হিসেবে ২১ জানুয়ারি বৈঠকের দিন স্থির করতে। ওইদিন আলাদা করে সুজনবাবুর সঙ্গে কথা বলেবেন রাজ্যপাল। বামফ্রন্টের অন্য তিন শরিক সিপিআই, ফরােয়ার্ড ব্লক এবং আরএসপিও ওইদিন রাজ্যপালের সঙ্গে দেখা করতে চেয়েছেন।

অন্যদিকে গাের্খা জনমুক্তি পরিষদের বিধায়ক রােহিত শর্মা জানিয়েছেন শারীরিক অসুস্থতার জন্য তিনি আজকের বৈঠকে থাকতে পারছেন না। একমাত্র বিজেপি বিধায়ক মনােজ টিগগরই আজকের বৈঠকে হাজির থাকার নিশ্চয়তা রয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যপাল বৈঠকের দিন পিছিয়ে দেবেন কিনা সেটাই দেখার।